BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত অস্কারজয়ী অভিনেতা শন পেন, ভরতি হাসপাতালে

Published by: Bishakha Pal |    Posted: April 20, 2020 5:14 pm|    Updated: April 20, 2020 5:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত অস্কারজয়ী অভিনেতা শন পেন। ৬০ ছুঁইছুঁই এই অভিনেতার শরীরে সম্প্রতি করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা CORE (Community Organised Relief Effort) বিনামূল্যে সোয়ার পরীক্ষা করছিল। সেখানেই নিজের করোনা পরীক্ষা করান শন। তখনই তাঁর দেহে এই মারণ ভাইরাসের সন্ধান মেলে। অভিনেতাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভরতি করা হয়েছে।

হাইতিতে ভূমিকম্পের সময় ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় CORE। ভূমিকম্পের ত্রাণে এই সংস্থা অর্থসাহায্য করেছিল। বর্তমানে বিশ্বজুড়ে সে সংকটপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে, সেখানেও সাহায্যের হাত বাড়িয়ে দেয় শন পেনের CORE। করোনা মোকাবেলায় এখন লস অ্যাঞ্জেলসের মেয়র এরিক গারসেটির সঙ্গে এই সংস্থা সহযোগিতা করছে। সংবাদমাধ্যমে প্রকাশ, দমকল ও মেয়রের সঙ্গে হাত মিলিয়ে এই স্বেচ্ছাসেবী সংস্থা লস অ্যাঞ্জেলসের বিভিন্ন জায়গায় বিনামূল্যে লালারস পরীক্ষা করছে। মানুষের জীবন রক্ষাই পেন এবং তাঁর সংস্থার লক্ষ্য। সেই মতো শহরের বিভিন্ন জায়গায় চলছিল করোনা পরীক্ষার কাজই। তেমনই একটি জায়গায় নিজের লালারস পরীক্ষা করাতে যান শন পেন। তখনই তাঁর করোনা ধরা পড়ে।

[ আরও পড়ুন: ‘এই বাংলা আমার হাসবে আবার’, মুখ্যমন্ত্রীর উদ্যোগে করোনা সচেতনতায় তৈরি মিউজিক ভিডিও ]

হলিউড অভিনেতা শন পেনের বয়স হয়েছে ৫৯ বছর। দর্শকের কাছে তিনি তাঁর দুর্দান্ত অভিনয়ের জন্য জনপ্রিয়। অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোব-সহ একাধিক আন্তর্জাতিক পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে।  তাঁর আক্রান্ত হওয়ার খবরে মূহ্যমান সিনেপ্রেমীরা। যদিও করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েও উঠেছেন অনেকে। কিন্তু শন পেনের বয়স যেহেতু ৬০ ছুঁইছুঁই, তাই তাঁকে নিয়ে চিন্তায় রয়েছে চিকিৎসকমহল। 

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন প্রান্তের অনেক সেলিব্রিটি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন ‘ই.টি.’ ছবির সিনেমাটোগ্রাফার অ্যালেন ডাভিয়াউ। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন স্পিভেন স্পিলবার্গ। এছাড়া অভিনেতা টিম ব্রুক টেলর, ‘জস’ খ্যাত অভিনেত্রী লি ফিয়েরো, মার্ক ব্লুম, এডি লার্জ, জুলি বেনেটের মতো অভিনেতা অভিনেত্রীরা করোনার শিকার হয়েছেন। বব ডিলানের অন্যতম প্রিয় গীতিকার জন প্রিন, গ্র্যামিজয়ী জো ডিফি, অ্যালেন শেলসিংগারেরও প্রাণ কেড়েছে মারণ ভাইরাস করোনা। 

[ আরও পড়ুন: করোনার থাবা, অনিশ্চিত কান-সহ একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement