BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ইচ্ছে করে করোনা ভ্যাকসিনের ৫০০ ডোজ নষ্ট! আমেরিকায় গ্রেপ্তার হাসপাতালের কর্মী

Published by: Biswadip Dey |    Posted: January 1, 2021 6:00 pm|    Updated: January 1, 2021 6:00 pm

An Images

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) টিকাকরণ শুরু হয়ে গিয়েছে বেশ কয়েকটি দেশে। শিগগিরি ভারত-সহ অন্যান্য দেশেও তা শুরু হওয়ার কখা। মারণ ভাইরাসের কবল থেকে বাঁচতে ভ্যাকসিনের (COVID vaccine) দিকেই তাকিয়ে সকলে। এই অবস্থায় আমেরিকার (America) এক হাসপাতাল কর্মী কিনা ইচ্ছাকৃতভাবে নষ্ট করে দিলেন করোনা ভ্যাকসিনের ৫০০ ডোজ! আগেই বরখাস্ত করা হয়েছিল তাঁকে। এবার গ্রেপ্তারও করা হল অভিযুক্তকে।

ভ্যাকসিনের ডোজ এখনও পর্যন্ত অপর্যাপ্ত। এই অবস্থায় মিলাওয়াউকির ওই কর্মীর বিরুদ্ধে অভিযোগ প্রায় ১১ হাজার ডলার মূল্যের ভ্যাকসিন নষ্ট করার। টানা দু’দিন ইচ্ছে করেই অরোরা মেডিক্যাল সেন্টারের ওই ফার্মাসিস্ট ফ্রিজের বাইরে বের করে রেখেছিলেন মডার্না ভ্যাকসিনের ৫৭টি ভায়াল। প্রতিটি ভায়ালে থাকে ১০টি ডোজ। প্রথমে গত ২৪ ডিসেম্বর রাতে সেগুলি বের করে স্বাভাবিক তাপমাত্রায় রেখে দেন তিনি। পরে ফের তা ঢুকিয়ে দেন। আবারও ২৫ ডিসেম্বর রাতে সেগুলিকে ফ্রিজ থেকে বের করেন তিনি। সকালে তা নজরে আসে ফার্মাসির এক অন্য কর্মীর। পরে দেখা যায় ফ্রিজ থেকে অতক্ষণ বাইরে বের করায় নষ্ট হয়ে গিয়েছে ডোজগুলি।

[আরও পড়ুন: ‘যুদ্ধের অজুহাত তৈরি করতে চাইছেন ট্রাম্প’, বিস্ফোরক ইরানের বিদেশমন্ত্রী]

আরও বিপজ্জনক ব্যাপার হল, বিষয়টি না জানা থাকায় আগেই ৬০ জনকে ওই ভ্যাকসিন দেওয়াও হয়েছে। তবে হাসপাতালের মুখ্য মেডিক্যাল অফিসার আশ্বস্ত করে জানাচ্ছেন, এর ফলে কারও কোনও ক্ষতি হবে না। তবে তাঁদের উপরে অবশ্যই নজর রাখা হবে।

কিন্তু কেন এমন কাণ্ড করলেন ওই কর্মী? এখনও পর্যন্ত তা নিয়ে কেউই কিছু জানায়নি। যেহেতু বিষয়টি তদন্তসাপেক্ষ, তাই এই নিয়ে কোনও মন্তব্য করতে চাইছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে পুলিশও জানাচ্ছে, তারা অভিযুক্তর নাম এখনই ঘোষণা করছে না। কেননা এখনও তাঁর বিরুদ্ধে সরকারিভাবে অভিযোগ দায়ের করা হয়নি। তবে আপাতত জেলেই রয়েছেন ওই ফার্মাসিস্ট। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[আরও পড়ুন: নতুন বছরে সুখবর, প্রথম ভ্যাকসিন হিসেবে WHO’র ছাড়পত্র পেল ফাইজারের করোনা টিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement