BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ দেশে, করোনা আক্রান্তের সংখ্যা পেরল দু’লক্ষ

Published by: Paramita Paul |    Posted: June 3, 2020 10:51 am|    Updated: June 3, 2020 10:54 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ দেশে। আনলক ওয়ান শুরুর দিন থেকেই দেশে সংক্রমণ উর্দ্ধমুখী। বুধবারও তার ব্যতিক্রম হল না। সরকারি হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৮,৯০৯ জন। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৭ হাজার ৬১৫ জন। বেড়েছে মৃত্যুও।

বিশ্বজুড়ে করোনার দাপট অব্যাহত। লাফিয়ে বাড়ছে মৃত্যুও। দেশে করোনার দাপট রুখতে জারি হয়েছিল লকডাউন। কিন্তু জুনের পয়লা তারিখ থেকে কনটেনমেন্ট জোন ছাড়া অন্যত্র এই নিয়মকানুন শিথিল করা হয়। আর সেই দিন থেকেই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রেকর্ড গড়ছে প্রতিদিনের নতুন করে সংক্রমিত হওয়ার সংখ্যা। ফলে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াতে যে সময় লেগেছে, তার চেয়ে অনেক কম সময় লেগেছে এই সংখ্যাটা দুই লক্ষে পৌঁছে যেতে। বিশেষজ্ঞরা বলছেন, এমন হারে সংক্রমণ ছড়াতে থাকলে জুন মাসের শেষে দেশে আক্রান্তের সংখ্যা প্রায় দশ লক্ষ ছুঁইছুঁই হবে। এর জন্য কেন্দ্র ও রাজ্যে লকডাউন তুলে দেওয়াকে দায়ি করছেন তাঁরা।

[আরও পড়ুন : ‘লাদাখ সীমান্তে মোতায়েন বহু চিনা সেনা’, অবশেষে স্বীকার করলেন প্রতিরক্ষামন্ত্রী]

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ২১৭ জনের মৃত্যু হয়েছে। যা এখনও অবধি ২৪ ঘণ্টার নিরিখে সর্বাধিক। দেশে মৃত্যু বেড়ে দাঁড়াল ৫,৮১৫ জন।  মৃত্যু বৃদ্ধির হার মোটেই ভাল সংকেত নয়, বলেই মনে করছেন ডাক্তাররা। দেশে মৃত্যুর সংখ্যা গোপন করা হচ্ছে বলে অভিযোগ উঠছে। যদিও সে কথা অস্বীকার করেছে কেন্দ্র। বরং তাঁদের দাবি, অন্যান্য দেশের তুলনায় করোনায় মৃতের সংখ্যা অনেকটাই কম। একইসঙ্গে আশার আলো জাগাচ্ছে সুস্থতার হারও। সরকারি পরিসংখ্যান বলছে, ইতিমধ্যে দেশে সুস্থ হয়েছেন এক লক্ষ তিনশো তিন জন। যা নিসন্দেহে সুখবর।

[আরও পড়ুন : আর মাত্র কয়েক ঘণ্টা, শক্তি বাড়িয়ে মু্ম্বইয়ের দিকে ধেয়ে আসছে নিসর্গ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement