BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জের, বেনাপোল সীমান্তে আটকে শতাধিক ভারতীয় নাগরিক

Published by: Soumya Mukherjee |    Posted: March 24, 2020 9:25 pm|    Updated: March 24, 2020 9:25 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ভারতে ঢোকার মুখে বাংলাদেশের বেনাপোলে আটকে পড়েছেন শতাধিক ভারতীয় নাগরিক। করোনার সংক্রমণ ঠেকাতে ভারত থেকে বিভিন্ন সময়ে বাংলাদেশে আসা ভারতীয় নাগরিকদের দেশে ফেরার উপর কয়েকদিন আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ফলে বনগাঁ সীমান্ত সংলগ্ন হরিদাসপুরের বিপরীতে বাংলাদেশের বেনাপোল চেকপোস্টে আটকে পড়েছেন ওই ভারতীয় নাগরিকরা। এদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া আছে। যারা বৈধ পাসপোর্ট ও ভিসা নিয়েই বাংলাদেশে এসেছিলেন।

আজ মঙ্গলবার বেনাপোল চেকপোস্ট এলাকায় থাকা একাধিক মানুষ ভারত সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র ক্ষোভপ্রকাশ করেন। অভিযোগ করেন, আগে থেকে ঘোষণা না করে এভাবে সীমান্ত বন্ধ করা ঠিক হয়নি। দ্রুত সীমান্ত খুলে দেওয়া হোক।

[আরও পড়ুন: করোনা ভাইরাসের জের, জেল থেকে মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া ]

 

এপ্রসঙ্গে বেনাপোল ইমিগ্রেশনের OC আহসান হাবিব জানান, হঠাৎ করে মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশে থাকা ভারতীয় নাগরিকদের ভারতে প্রবেশ বন্ধ করা হয়েছে। এর ফলে বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে এই ভারতীরা নাগরিকরা অপেক্ষায় রয়েছেন। তবে ভারতে থাকা বাংলাদেশিদের ফিরে যাওয়ার উপরে কোনও নিষেধাজ্ঞা না থাকায় তাঁরা সহজেই দেশে ঢুকছেন।

অন্যদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেব অনুযায়ী এই নিয়ে মোট চারজনের মৃত্যু হল। এছাড়া আজ নতুন করে আরও ছজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৯ জনে।

[আরও পড়ুন: সংক্রমণ রুখতে চার এপ্রিল পর্যন্ত গণছুটি, সেনা মোতায়েন বাংলাদেশে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement