BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের রেশন দুর্নীতি প্রসঙ্গে টুইটে সরব রাজ্যপাল, বিঁধলেন মমতাকে

Published by: Tiyasha Sarkar |    Posted: May 4, 2020 1:26 pm|    Updated: May 4, 2020 9:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেশন দুর্নীতি প্রসঙ্গে ফের মমতাকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এই সংকটকালে কেন মানুষকে রেশনের জন্য আন্দোলন করতে হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি রাজ্য সরকারকে সজাগ থাকার পরামর্শও দেন।

করোনা সংক্রমণ রুখতে মার্চের ২৩ তারিখ থেকেই দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। গোটা দেশ স্তব্ধ।  সব থেকে বেশি সমস্যায় পড়েছেন দিন আনা দিন খাওয়া মানুষগুলো। তাঁদের সুবিধার জন্য কেন্দ্র এবং রাজ্যের তবে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। সকলের স্বার্থে পর্যাপ্ত রেশনের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সেখানেও সমস্যা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রেশনে কারচুপির অভিযোগ একের পর এক প্রকাশ্যে এসেছে। কোথাও পরিমাণে কম দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী, কোথাও আবার একেবারেই মিলছে না। বিষয়টি প্রকাশ্যে আসতেই ১৯ জন ডিলারকে গ্রেপ্তার করা হয়। বেশ কয়েকজনকে সাসপেন্ড করা হয়। বন্ধ করে দেওয়া হয় দোকান। তা সত্ত্বেও শনিবার – রবিবার ও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রেশন দুর্নীতির ছবি উঠে আসে। এরপরই আজ সকাল টুইট করেন রাজ্যপাল জাগদীপ ধনকড়। সেখানেই প্রধানমন্ত্রী গরীব কল্যাণ যোজনার খাদ্যসামগ্রী সঠিক সময়ে না তোলা নিয়ে  মমতা‌ বন্দোপাধ্যায়কে একহাত নেন তিনি। 

[আরও পড়ুন: বাংলায় ফেরা পরিযায়ী শ্রমিকদের সংবর্ধনার ভাবনা, রাজ্যকে এড়িয়ে রেলমন্ত্রীর সঙ্গে কথা ধনকড়ের]

ধনকড়ের দাবি, চার সপ্তাহ পর তাঁর হস্তক্ষেপেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার ৩.৩৮ টন চাল তুলেছে রাজ্য সরকার। তিনি লেখেন, লাগাতার রেশন নিয়ে একই ঘটনা একেবারেই অনভিপ্রেত। সরকারের কড়া হতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা উচিত। পাশাপাশি তিনি বলেন, এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে কারণে সজাগ থাকতে হবে রাজ্য সরকারকে। প্রসঙ্গত, এর আগেও রেশন দুর্নীতি নিয়ে মমতা সরকারকে বেঁধেছিলেন রাজ্যপাল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement