BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত রাজারহাট কোয়ারেন্টাইনের দায়িত্বপ্রাপ্ত নোডাল অফিসার, শুরু চিকিৎসা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 3, 2020 7:59 pm|    Updated: May 3, 2020 8:01 pm

An Images

ফাইল ফটো

ব্রতদীপ ভট্টাচার্য: এবার করোনা পজিটিভ রাজারহাট কোয়ারেন্টাইন সেন্টারের দায়িত্বপ্রাপ্ত নোডাল অফিসার। তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট হাতে আসার পরই ওই সেন্টারের সঙ্গে জড়িত অন্যান্যদের আতঙ্ক কয়েকগুণ বেড়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই চিকিৎসা শুরু হয়েছে ওই আক্রান্তের। 

করোনা সংক্রমণ শুরু হতেই রাজ্যবাসীর জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছিল প্রশাসনের তরফে। রোগীদের কথা মাথায় রেখে প্রথমেই রাজারহাটে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছিল। সেই সেন্টারের দায়িত্বেই ছিলেন আক্রান্ত এই আধিকারিক। জানা গিয়েছে, কয়েকদিন ধরেই করোনার একাধিক উপসর্গ দেখা দেয় তাঁর। এরপরই লালারসের নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। রিপোর্ট মিলতেই জানা যায় তিনি করোনা পজিটিভ। সূত্রের খবর, চিকিৎসা শুরু হয়েছে তাঁর। শেষ কিছুদিন পরিবার-সহ যারা এই আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। কোয়ারেন্টাইনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত এই আক্রান্তই ঘুম উড়িয়েছে করোনা চিকিৎসায় যুক্তদের একটা বড় অংশের। অনেকের মনেই জাঁকিয়ে বসেছে ভয়। তবে কি সমস্ত সুরক্ষা নিয়েও কোয়ারেন্টাইনে কাজ করা আদৌ নিরাপদ নয়? এই প্রশ্নই ঘুরছে তাঁদের মনে। উল্লেখ্য, এর আগে করোনা রোগীদের সংস্পর্শে আসা একাধিক চিকিৎসক সংক্রমিত হয়েছিলেন।

[আরও পড়ুন: কনটেনমেন্ট জোনে সংক্রমণ রুখতে হোমিও, অ্যালোপ্যাথি ওষুধ খাওয়াচ্ছে পুরসভা]

প্রসঙ্গত, করোনায় ত্রস্ত গোটা বিশ্ব। সময় যতই এগোচ্ছে ততই দাপট বাড়াচ্ছে মারণ জীবাণু। বিশ্বে ৩৪ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৪৪ হাজার ছাড়িয়েছে। ভারতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। আক্রান্ত ৩৯,৯৮০। মৃত্যু হয়েছে ১৩০১ জনের। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণকে জব্দ করতে ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। ৪৮ জনের মৃ্ত্যু হয়েছে এ রাজ্যে। আক্রান্ত  ৬২৪। 

[আরও পড়ুন: বিতর্ককে হারিয়ে নজির বাঙ্গুর হাসপাতালের, সাত দিনে সুস্থ হলেন প্রায় ২০০ করোনা রোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement