৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পজিটিভ প্রগতি ময়দান থানার পুলিশ আধিকারিক, সস্ত্রীক ভরতি হাসপাতালে

Published by: Subhamay Mandal |    Posted: May 3, 2020 1:25 pm|    Updated: May 3, 2020 1:25 pm

An Images

ফাইল ফটো

অর্ণব আইচ: ফের করোনার থাবা কলকাতা পুলিশের অন্দরে। COVID-19 আক্রান্ত খোদ থানার শীর্ষ আধিকারিক। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, তাঁর স্ত্রীর শরীরেও উপসর্গ দেখা গিয়েছে। পুলিশ আধিকারিকের রিপোর্ট পজিটিভ হওয়ায় তাঁকে ভরতি করা হয়েছে বাইপাসের ধারে একটি বেসরকারি কোভিড হাসপাতালে। তাঁর স্ত্রীকেও ভরতি করা হয়েছে। তাঁর স্ত্রীর এখনও চূড়ান্ত রিপোর্ট আসেনি। ঘটনায় যথেষ্ট আতঙ্কে রয়েছে কলকাতার পুলিশমহল।

জানা গিয়েছে, গত ২৭ এপ্রিল প্রগতি ময়দান থানার ওই পুলিশ আধিকারিকের শরীরে উপসর্গ দেখা দেয়। কিন্তু মৃদু উপসর্গ হওয়ায় তিনি হোম কোয়ারেন্টাইনেই ছিলেন। কিন্তু তার কয়েকদিন পর তাঁর জ্বর-সর্দি না সারায় তিনি করোনা পরীক্ষা করান। তাতেই ধরা পড়ে তিনি করোনা পজিটিভ। ততদিনে তাঁর স্ত্রীর শরীরেও উপসর্গ দেখা দিয়েছে। ফলে দুজনকেই বাইপাসের ধারে কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে তাঁর স্ত্রীর এখনও চূড়ান্ত রিপোর্ট আসেনি। কলকাতা পুলিশ সূত্রে খবর, গত মঙ্গলবার থেকেই করোনার উপসর্গ দেখা যেতে থাকে ওই পুলিশ আধিকারিকের শরীরে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, বুধবার পর্যন্ত তিনি থানায় গিয়েছিলেন। এরপর থেকে বাড়িতেই ছিলেন।

[আরও পড়ুন: কনটেনমেন্ট জোনে সংক্রমণ রুখতে হোমিও, অ্যালোপ্যাথি ওষুধ খাওয়াচ্ছে পুরসভা]

এর আগে কলকাতা বন্দর এলাকার একটি থানার পুলিশ আধিকারিক আক্রান্ত হয়েছিলেন করোনায়। তিনি এখন সুস্থ হয়ে বাড়িতে। জোড়াবাগান থানার এক সাব ইনস্পেক্টরও আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। এর আগে কলকাতা উত্তর ডিভিশনের এক পুলিশ কর্মীও আক্রান্ত হয়েছিলেন। তিনিও রোগমুক্ত। কলকাতা পুলিশ সূত্রে খবর, প্রগতি ময়দান থানা স্যানিটাইজ করা হয়েছে এবং গত কয়েকদিন যাঁরা যাঁরা ওই পুলিশ আধিকারিকের সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: বিতর্ককে হারিয়ে নজির বাঙ্গুর হাসপাতালের, সাত দিনে সুস্থ হলেন প্রায় ২০০ করোনা রোগী]

ছবি: পিন্টু প্রধান

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement