BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: ফের উদ্বেগ বাড়াচ্ছে দেশের করোনা পরিস্থিতি, মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসছেন মোদি

Published by: Sucheta Sengupta |    Posted: April 24, 2022 9:01 pm|    Updated: April 24, 2022 9:11 pm

PM Modi will hold meeting with the Chief Ministers of the states through Video conference to discuss COVID Situation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড (COVID-19) পরিস্থিতি ফের চোখ রাঙাচ্ছে। ক্রমশ উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। তবে কি চতুর্থ ঢেউ আছড়ে পড়বে অবিলম্বেই? এই প্রশ্ন নিয়ে দোলাচলের মাঝে আগামী বুধবার সামগ্রিক পরিস্থিতি বুঝতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। টুইটে তিনি জানান, ২৭ এপ্রিল দুপুর ১২টা নাগাদ তিনি ভিডিও কনফারেন্স করবেন। সব রাজ্যের কোভিড পরিস্থিতির খোঁজখবর নেবেন মুখ্যমন্ত্রীদের কাছে। তারপর আলোচনাক্রমে প্রয়োজনে ফের নতুন কোভিড গাইডলাইন তৈরি হবে।

দেশে মহামারী থাবা বসানোর পরপর একাধিকবার পরিস্থিতি পর্যালোচনায় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের (Chief Ministers) সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি। আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। যে সব রাজ্যে সংক্রমণ বেশি, তাদের বাড়তি মেডিক্যাল সাহায্য করা হয়েছে কেন্দ্রের তরফে। তবে গত কয়েকমাসে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছিল। তলানিতে ঠেকেছিল সংক্রমণ। মৃত্যুর পরিসংখ্যানও ছিল একেবারে যৎসামান্য। কিন্তু গত কয়েকদিন ধরে নিম্নমুখী কোভিড গ্রাফের ধারাবাহিকতায় ছেদ পড়েছে। ফের ঊর্ধ্বমুখী হতে শুরু করেছ রেখচিত্র।

[আরও পড়ুন: ১৩ দিন অশৌচ পালন, হিন্দু শাস্ত্রমতে সব রীতি মেনে বন্ধুর পারলৌকিক কাজে মুসলিম ব্যক্তি]

রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ লাফিয়ে বেড়েছে। গত কয়েকদিনে দৈনিক সংক্রমণ হাজার পেরিয়েছে। বেড়েছে অ্যাকটিভ কেস ও মৃত্যুর হার। এছাড়া বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে কোভিডে আক্রান্ত হয়েছেন শিক্ষক-পড়ুয়ারা। এদিকে, পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ার কারণে ১ এপ্রিল থেকে দেশে সমস্ত কোভিডবিধি প্রত্যাহার করা হয়েছে। রাজ্যগুলির পরিস্থিতি বিবেচনা করে কোথাও কোনও বিধিনিষেধ জারি নেই। কিন্তু জুনে ফের চতুর্থ ঢেউ (Fourth wave) আছড়ে পড়ার সতর্কবার্তা দিয়েছেন বিশেষজ্ঞরা। ওমিক্রনেরই (Omicron) বেশ কয়েকটি নয়া স্ট্রেন দাপট দেখাতে পারে। সবমিলিয়ে, ফের উদ্বেগ বাড়াচ্ছে দেশের কোভিড চিত্র। আর আগাম সতর্কতা হিসেবেই মহামারীর বিরুদ্ধে আরও একবার যুদ্ধে নামতে প্রস্তুতি নিতে চায় কেন্দ্র। তারই অঙ্গ হিসেবে বুধবার প্রধানমন্ত্রী বৈঠকের ডাক দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ট্যাংরার বসতিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, আতঙ্কে হুড়োহুড়ি বাসিন্দাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে