BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

সরকার ISI-এর সঙ্গে আলোচনা করতে পারে, বিরোধীদের সঙ্গে নয়: প্রিয়াঙ্কা

Published by: Arupkanti Bera |    Posted: April 21, 2021 1:34 pm|    Updated: April 21, 2021 6:57 pm

Rahul Priyanka criticize role of Central government in Corona situation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ (Corona second wave)। করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের সদিচ্ছা নিয়ে এবার প্রশ্ন তুলে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার কেন্দ্রের মোদি সরকারকে তীব্র আক্রমণ করেন তাঁরা। প্রিয়াঙ্কা অভিযোগ করেন, এই সরকার বিরোধীদের পরামর্শ শুনতে চায় না।অন্যদিকে, কেন্দ্রীয় সরকারের টিকাকরণ কর্মসূচির সঙ্গে নোটবন্দির তুলনা করে সমালোচনা করেন রাহুল।

প্রিয়াঙ্কা অভিযোগ করেন, করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের মাঝের সময়টা সরকার সঠিক ভাবে কাজে লাগায়নি। বিরোধীদের সঙ্গে আলোচনা প্রসঙ্গেও সমালোচনা করেন সরকারের। তিনি বলেন, “এই সরকার দুবাইয়ে আইএসআইয়ের সঙ্গে কথাবার্তা চালাতে পারে, বিরোধী নেতাদের সঙ্গে কথা বলতে পারে না?” তাঁর দাবি, গত ৬ মাসে প্রায় ১১ লক্ষ রেমডেসিভির ইঞ্জেকশন তৈরি হয়েছে। আর আজ আমাদের দেশেই হাহাকার চলছে।” তাঁর বক্তব্য, “জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রায় ৬ কোটি ডোজ টিকা উৎপাদন হলেও দেশে মাত্র ৩-৪ কোটি মানুষকে তা দেওয়া হয়। দেশের মানুষ কি অগ্রাধিকার পেতে পারত না?”

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৯৫ হাজার, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর হার]

করোনা মোকাবিলায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ অনেক নেতাই একাধিক পরামর্শ দিয়েছেন। কিন্তু গোটা পরিস্থিতি নিয়ে কেন্দ্র যে বিরোধীদের সঙ্গে আলোচনায় বিশেষ আগ্রহ দেখায়নি বার বার সেটাই বোঝাতে চেয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী।

[আরও পড়ুন: বাংলা সাহিত্য জগতে ইন্দ্রপতন, প্রয়াত কবি শঙ্খ ঘোষ]

রাহুল করোনার টিকাকরণ কর্মসূচির সঙ্গে নোটবন্দির তুলনা করেন। নোটবন্দির সময় মানুষকে যে সমস্যায় পড়তে হয়েছিল, পরিকল্পনার অভাবে এবারও তাই হতে চলেছে বলে ইঙ্গিত করেন রাহুল। টুইটে তিনটি পয়েন্ট উল্লেখ করে সরকারের ব্যর্থতা তুলে ধরার চেষ্টা করেন। তিনি লিখেছেন, “এবার মানুষ লাইনে দাঁড়িয়ে থাকবে। মানুষের প্রাণ, অর্থ, স্বাস্থ্য নষ্ট হবে। আর কিছু শিল্পপতি ফায়দা তুলবেন।”

উল্লেখ্য, কাশ্মীর নিয়ে উত্তেজনা কমাতে দুবাইয়ে গোপন বৈঠকে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছে বলে কয়েকদিন আগে খবর ছড়ায়। দাবি করা হয়, ওই বৈঠকে শামিল ছিলেন পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের আধিকারিকরা। যদিও এই গোটা বিষয়টি উড়িয়ে দিয়েছে নয়াদিল্লি। আদৌ এমন কোনও বৈঠক হয়নি বলে জানিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রীও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement