২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৯৫ হাজার, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর হার

Published by: Sulaya Singha |    Posted: April 21, 2021 10:03 am|    Updated: April 21, 2021 10:11 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় এখনই লকডাউন নয়। মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে একথা কার্যত স্পষ্টই করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোভিডবিধি মেনে ও টিকাকরণের প্রক্রিয়ায় গতি এনেই এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। কিন্তু লড়াই যে ক্রমেই কঠিন থেকে কঠিনতর হয়ে উঠছে, তা ফের প্রমাণিত স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানে। কারণ এবার একদিনে করোনা সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষের দিকে এগোলো।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৯৫ হাজার ৪১ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। এর বেশিরভাগটাই যে মহারাষ্ট্রের, তা বলাই বাহুল্য। মহারাষ্ট্রের পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে পাঞ্জাব, কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিও। দেশে মোট করোনা আক্রান্ত ১ কোটি ৫৬ লক্ষ ১৬ হাজার ১৩০ জন। এদিকে একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ হারালেন ২,০২৩ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ১ লক্ষ ৮২ হাজার ৫৫৩ জন। লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনার চিকিৎসাধীন ২১ লক্ষ ৫৭ হাজার ৫৩৮ জন। 

[আরও পড়ুন: অতিমারী আবহে সিদ্ধান্ত বদল, করোনা যোদ্ধাদের ৫০ লক্ষ টাকার বিমার মেয়াদ বাড়াল কেন্দ্র]

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৪৫৭ জন। এখনও পর্যন্ত দেশে ১ কোটি ৩২ লক্ষ ৭৬ হাজার ৩৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। টিকা পেয়েছেন ১৩ কোটি ১ লক্ষেরও বেশি মানুষ। দেশজুড়ে করোনার নয়া তাণ্ডব রুখতে টিকাকরণের গতি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। টিকাকরণের পাশাপাশি রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। ICMR-এর রিপোর্ট বলছে, গতকাল ১৬ লক্ষ ৩৯ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা হয়েছে। তবে শুধু বাড়তে থাকা সংক্রমণই নয়, চিন্তা বাড়াচ্ছে করোনার নয়া স্ট্রেনও।

[আরও পড়ুন: ‘বাড়ছে ভ্যাকসিন উৎপাদন, ঘাটতি হবে না অক্সিজেনের’, দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement