৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আমজনতাকে বিনামূল্যে টিকা দিতে চায় রাজ্য, আবেদন জানিয়ে মোদিকে চিঠি মমতার

Published by: Paramita Paul |    Posted: February 24, 2021 5:15 pm|    Updated: February 24, 2021 5:59 pm

An Images

মলয় কুণ্ডু: রাজ্যে ভোটের দামামা বেজে গিয়েছে। ভোটের আগে রাজ্যের সবাইকে বিনামূল্যে টিকা দিতে চায় তৃণমূল সরকার। তাই এবার সরাসরি ভ্যাকসিন উৎপাদক সংস্থা থেকে টিকা কিনতে চায় রাজ্য। এই আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)।

বুধবার মুখ্যমন্ত্রী চিঠি পাঠিয়েছেন নরেন্দ্র মোদিকে। সেখানে তিনি জানিয়েছেন, সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে ভোটকর্মীদের করোনা ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করেছে কেন্দ্রীয় সরকার। সেই নির্দেশ মিনে টিকাকরণ প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে রাজ্যে। কিন্তু ভোট দিতে যাওয়া ভোটারদের কী হবে? চিঠিতে সেই প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, টিকা না দিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে পাঠানো উচিৎ হবে না। তাই ভোটের আগে সকলকে বিনামূল্যে টিকা দিতে চাইছে রাজ্য। তাই উৎপাদক সংস্থার কাছ থেকে সরাসরি টিকা কিনতে চায় রাজ্য সরকার।

[আরও পড়ুন : রাজ্যে ওয়েইসির সভা করতে ‘বাধা’, অনুমতি চেয়ে হাই কোর্টের দ্বারস্থ AIMIM]

রাজ্যের সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, প্রয়োজনে সরাসরি সংস্থার কাছ থেকে টিকা কিনবে রাজ্য। এবার প্রধানমন্ত্রীকে সরাসরি চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। অনেকেই এর পিছনে রাজনীতি দেখছেন। 

টিকাকরণের জন্য এবারের বাজেটে ৩৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। বুধবারই কেন্দ্র জানিয়েছে, গোটা দেশে ১০ হাজার সরকারি এবং ২০ হাজার বেসরকারি কেন্দ্রে টিকাকরণ করা হবে। বেসরকারি কেন্দ্র থেকে টিকা নিতে গাঁটের কড়ি খসাতে হবে। এরই মাঝে মুখ্যমন্ত্রীর এই উদ্যোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তাঁদের কথায়, ভোটের আগে বিনামূল্যে টিকা দিয়ে মাস্টারস্ট্রোক দিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক যেভাবে বিহার নির্বাচনের আগে বিনামূল্যে কোভিড ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি, এবার সেই পথেই হাঁটতে চাইছে এ রাজ্যের সরকারও। 

[আরও পড়ুন : ভোটের কাজ থেকে অব্যাহতির আবেদন, হাই কোর্টের দ্বারস্থ প্রধান শিক্ষকদের সংগঠন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement