BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

‘মুম্বইয়ে করোনায় মৃত্যু হলে কবর দেওয়া যাবে না’, বিজ্ঞপ্তি ঘিরে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: March 30, 2020 9:47 pm|    Updated: March 30, 2020 10:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্তের মৃতদেহ সমাধিস্থ করা চলবে না। দাহ করতে হবে। বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়ে দিল বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটি কর্পোরেশন (BMC)। তাঁদের এহেন বিজ্ঞপ্তিতে বিতর্ক দানা বেঁধেছে। তবে দেহ দাহ করার ক্ষেত্রেও কিছু নির্দিষ্টা বেঁধে দেওয়া হয়েছে। তবে বিতর্কে মুখে পড়ে তড়িঘড়ি সেই নির্দেশিকা প্রত্যাহারও করে নেওয়া হয়।

করোনা সংক্রামিত হয়ে মৃত্যুর হার সর্ব্বোচ্চ মহারাষ্ট্রেই। আক্রান্তের সংখ্যাও এখানে সবচেয়ে বেশি। বহু ক্ষেত্রে মৃতদেহের সৎকার নিয়ে সমস্যা তৈরি হচ্ছে। দেহ স্পর্শ কতরতে নিষেধ করছেন বিশেষজ্ঞরা। এদিন সৎকার নিয়ে স্পষ্ট নির্দেশিকা জারি করল বিএমসি।

[আরও পড়ুন : মানবিকতার নজির, হজে যাওয়ার টাকা আরএসএসকে দান করলেন মুসলিম বৃদ্ধা]

বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটি কর্পোরেশনের কমিশনার প্রবীণ পদদেশির জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ধর্ম নির্বিশেষে মৃতদেহ দাহ করতে হবে। সমাধিস্থ করা একেবারেই চলবে না। তবে দাহ করতেও পাঁচজনের বেশি জমায়েত করা চলবে না। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোনও আক্রান্তের মৃতদেহ কবর দিতে হলে তা বিএমসি এলাকার বাইরে। এই বিজ্ঞপ্তি জারি হতেই তীব্র বিতর্ক তৈরি হয়। এরপর তড়িঘড়ি মন্ত্রী হস্তক্ষেপে বিজ্ঞপ্তি তুলে নেওয়া হয়। মহারাষ্ট্রের মন্ত্রী নওয়াব মালিক জানান, BMC’র জারি করা নির্দেশিকা প্রত্যাহার করা হয়েছে।

[আরও পড়ুন : Panic Buying-এ লাগাম, গ্যাস সিলিন্ডার বুকিংয়ে এবার নতুন নিয়ম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement