০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লি বিধানসভা নির্বাচনে লড়লেন ইমরান খান! নাথুরামকে প্রার্থী করেছে সিপিএম

Published by: Subhajit Mandal |    Posted: February 8, 2020 7:39 pm|    Updated: February 8, 2020 7:39 pm

Delhi assembly elections 2020: Bizarre Names of candidates

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামে কী এসে যায়…. অনেক কিছু মশায়! নাহলে কী আর সামান্য নামের বিভ্রাট দিল্লি বিধানসভা নির্বাচনে দুই বড় দলকে চিন্তায় ফেলতে পারে। বিশেষ করে শাসকদল আম আদমি পার্টি এই নাম বিভ্রাট নিয়ে রীতিমতো চিন্তিত। কেন? আসুন একটি খোলসা করে বলা যাক।

আসলে দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi assembly elections 2020) এবারে এমন কিছু প্রার্থী লড়াই করেছেন, যাঁদের নির্বাচনে উপস্থিতি কাকতালীয় হলেও তাৎপর্যপূর্ণ। এই ধরুন দিল্লিতে প্রার্থী হয়েছেন দুই ইমরান খান (Imran Khan)। না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নন, খাস দিল্লিরই বাসিন্দা দুই যুবক রাজধানীর দুটি আসন থেকে প্রার্থী হয়েছেন। টিপু সুলতান পার্টি নামের একটি ছোট দল এই দুই ইমরান খানকে টিকিট দিয়েছে। এঁদের একজন লড়ছেন কারওয়াল নগর থেকে, অপরজন লড়ছেন মুস্তাফাদ কেন্দ্র থেকে। শুধু কি তাই, ওয়াজিরপুর আসন থেকে সিপিএমের টিকিটে প্রার্থী হয়েছেন স্বয়ং নাথু রাম। ইনিও গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে নন। ইনি দিল্লির সিপিএম নেতা।

[আরও পড়ুন: দিল্লি নির্বাচন এক্সিট পোল: ফিরছেন কেজরিওয়াল! আসন বাড়ালেও নাগাল পাচ্ছে না বিজেপি]

এতো গেল মজার নামের কথা। এবার আসা যাকে আম আদমি পার্টির (Aam Admi Party) বিড়ম্বনার কথায়। দিল্লিতে আস্ত একটি রাজনৈতিক দল তৈরি হয়েছে। তাঁদের সংক্ষেপে নামও ‘আপ’। ‘আপকি আপনি পার্টি’ নামের এই দলটি দিল্লিতে বেশ কয়েকটি আসনে প্রার্থী দিয়েছে। কেজরিওয়াল অনুগামীদের ধারনা, একই নামে জোড়া দল হয়ে যাওয়ায় সমস্যায় পড়ে যেতে পারে তাঁদের দল। শুধু তাই নয়, দিল্লির সদর বাজার কেন্দ্রে আপ প্রার্থী সোম দত্তর নামে আরও দুই প্রার্থী দাঁড়িয়েছেন। এদের মধ্যে একজন সোম দত্তর প্রতীক ব্রাশ, আরেকজন সোম দত্তর নির্বাচনী প্রতীক আইসক্রিম।

AAP-Ki-APNI-party

[আরও পড়ুন: CAA বিরোধী যাত্রীকে থানায় নিয়ে গিয়েছিলেন, ক্যাবচালককে সংবর্ধনা দিল বিজেপি]

দিল্লি বিধানসভার ৭০ আসনের জন্য ৬৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে এই কয়েকজন বিশেষ নামের প্রার্থী বেশ নজর কাড়ছে। দিল্লিতে প্রতিদ্বন্দ্বিতা মূলত আপ-বিজেপি এবং কংগ্রেসের মধ্যে হলেও কয়েকটি ছোট দল অনেক খেলা ঘুরিয়ে দিতে পারে। বিশেষ করে ‘আপকি আপনি পার্টি‘ ঘুরিয়ে দিতে পারে অনেক খেলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে