BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘ ১৮ বছর পরে আমিরের গানে মাতবে দেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 13, 2016 9:41 am|    Updated: December 13, 2016 9:41 am

Aamir Khan turns singer after 18 years for Dangal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ সেই ১৯৯৮ সাল। রুপোলি পর্দায় সুন্দরীর উদ্দেশে হাঁক ছেড়েছিল এক সড়কের ছেলে- ‘আতি কেয়া খান্ডালা’! ‘গুলাম’ ছবিতে নিজের গলায় গান গেয়ে রীতিমতো রেকর্ড তৈরি করে ফেলেছিলেন আমির খান। এর আগে বলিউড যে গায়ক-নায়ক দেখেনি, এমনটা নয়। কুন্দনলাল সায়গল, প্রমথেশ বড়ুয়া, কিশোর কুমার, অমিতাভ বচ্চন- তালিকা বেশ লম্বা! কিন্তু আমিরের এই গান গেয়ে রেকর্ড তৈরি করার পিছনে লুকিয়ে ছিল অন্য সমীকরণ। বিস্তর কূটকচালি করে হিসেব কষেছিল বলিউড- তিন খানের মধ্যে প্রথম প্লেব্যাক সিঙ্গার হিসেবে আত্মপ্রকাশ করলেন আমিরই!
এর পরে বলিউড দিয়ে এসেছে-গিয়েছে অনেক ছবিই! ঠিক পরের বছর, মানে ১৯৯৯ সালে ‘হ্যালো ব্রাদার’ ছবিতে নিজের গলায় গান গাইলেন সলমন খান। ২০০০ সালে ‘জোশ’ ছবিতে এই নিজের গলায় গান গাওয়ার তালিকায় নাম তুললেন শাহরুখ খানও। কিন্তু, গায়ক আমিরকে আর ফিরে পাওয়া গেল না। মাঝে মধ্যে দু’-একটা অনুষ্ঠানে ভক্তদের অনুরোধে তিনি গান যে গাননি, এমনটা নয়। কিন্তু ওই পর্যন্তই! ছায়াছবির প্লেব্যাকে তাঁর আর দেখা মেলেনি!
দীর্ঘ ১৮ বছর পরে সেই অভাব পূরণ করল ‘দঙ্গল’। ছবিতে নিজের গলায় একটা গান গাইলেন আমির খান। গানটার মিউজিক ভিডিও এর মধ্যেই মুক্তি পেয়েছে। সেই গানের নাম ‘ধাকড়’। তবে আমির খান যে ভার্সনটা গেয়েছেন, সেটা এখনও মুক্তি পায়নি। জানা গিয়েছে, ব়্যাপারের পোশাকে একটি বিশেষ ভিডিও শুট করেছেন আমির গানটার জন্য। যা খুব সম্ভবত ছবির শেষে দেখানো হবে।
তার আগে আমিরের গলায় ‘ধাকড়’ শুনতে চাইলে কী করতে হবে? কী ভাবেই বা দেখা যাবে ভিডিওটা?
তার জন্য অপেক্ষা করতে হবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। ওই দিন জি টিভি-তে দেখানো হবে লাক্স গোল্ডেন রোজ অ্যাওয়ার্ড। সেই অনুষ্ঠানেই সঞ্চালক অর্জুন কাপুর, করণ জোহর এবং শাহরুখ খানের হাতে মুক্তি পাবে গানটার ভিডিও। তাই চোখ রাখুন টিভি-র পর্দায়। তার পর ইউটিউবেও দেখতে পাবেন গানটার ভিডিও!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে