BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তাজমহল কি ভবিষ্যতে বিলুপ্ত হবে, প্রশ্ন অভিনেতা প্রকাশ রাজের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 25, 2017 1:24 pm|    Updated: October 25, 2017 1:24 pm

Actor Prakash Raj skeptical about Taj Mahal’s future

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজমহল বিতর্কে এবার নাম না করেই কেন্দ্রীয় শাসকদলের দিকে তীব্র কটাক্ষ ছুড়ে দিলেন অভিনেতা প্রকাশ রাজ। ব্যঙ্গ করে তাঁর প্রশ্ন, তাজমহলে কি অদূর ভবিষ্যতে অতীত হয়ে যাবে? তাহলে অন্তত সন্তানসন্ততিদের শেষবারের মতো তা দেখিয়ে আনা যাবে।

[ ভেঙে ফেলা হোক হুমায়ুনের স্মৃতিসৌধ, দাবি মুসলিম সংগঠনের ]

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম এই সৌধটির প্রতি দুয়োরানির মতোই ব্যবহার করেছে উত্তরপ্রদেশ সরকার। পর্যটন বিভাগের বুকলেট থেকে তা বাতিল হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও তাঁর রাজ্যের হেরিটেজ সম্পর্কে তেমন সদয় ছিলেন না। এরপর বিতর্ক উসকে দেন বিজেপি নেতা সংগীত সোম। তাজমহলকে তিনি একেবারে বিশ্বাসঘাতকদের তৈরি দেশের ইতিহাসের কলঙ্ক বলে অভিহিত করেন। তা নিয়ে জমে জোর বিতর্ক। একে একে নেতারা এর কড়া প্রতিক্রিয়া দেন। অবস্থা বুঝে খোদ প্রধানমন্ত্রী ঘুরিয়ে বার্তা দেন যে, দেশের ঐতিহ্যকে অস্বীকার করে কখনও অগ্রগতি সম্ভব নয়। এরপরই আদিত্যনাথ ড্যামেজ কন্ট্রোলে নেমে বলেন, তাজমহল ভারতীয়দেরই ঘাম ও রক্তে তৈরি। কে কোন উদ্দেশ্যে তা নির্মাণ করেছিলেন সেটা বড় কথা নয়। এই বিতর্কেই নয়া মাত্রা যোগ করলেন অভিনেতা প্রকাশ রাজ।

তাজমহল নিয়ে বিজেপির সামগ্রিক মনোভাবকে ব্যঙ্গ করে তিনি একটি টুইট করেছেন। সেখানে জানতে চেয়েছেন, তাজমহল কি খুব শিগগিরি বিলুপ্ত হবে? এ প্রশ্ন তিনি করছেন কেননা, তা জানতে পারলে ছেলেপুলেদের শেষবার অন্তত তাজমহল দেখিয়ে আনা সম্ভব হবে। এর আগেও কেন্দ্রকে সমালোচনায় বিঁধতে দ্বিধা করেননি অভিনেতা। এমনকী খোদ প্রধানমন্ত্রীর কাছেও তিনি তাঁর প্রশ্ন রেখেছিলেন। তাঁর দাবি ছিল, প্রধানমন্ত্রী তো কোনও দলের নয়। তিনি দেশের সকলের। তাই কোনও বিষয় নিয়ে খটকা লাগলে তিনি প্রধানমন্ত্রীকে সে প্রশ্ন করতেই পারেন। গৌরী লঙ্কেশ হত্যা কাণ্ড নিয়ে অভিনেতার সে মন্তব্যে বেদম জলঘোলা হয়েছিল। এ নিয়ে বিজেপি নেতাদের চাপের সম্মুখেও অবশ্য তিনি নুয়ে পড়েননি। তাজমহল নিয়ে কটাক্ষ করেও তিনি জানিয়ে দিলেন, কেন্দ্রকে সমালোচনা করার পথ থেকে তিনি পিছু হটছেন না। কেননা এটাই তাঁর মৌলিক অধিকার।

তাজমহলে শিব চালিশা পড়লে দোষ কোথায়, বিজেপি নেতার মন্তব্যে নয়া বিতর্ক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে