BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘একই ছবিতে স্ত্রী-র চেয়ে কম পারিশ্রমিক পেয়েছি’, বৈষম্য নিয়ে মন্তব্য অভিষেকের

Published by: Bishakha Pal |    Posted: November 13, 2018 2:36 pm|    Updated: November 13, 2018 2:36 pm

Aishwarya got paid more than Abhishek

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হয়তো একের পর এক কমার্শিয়ালি হিট ছবি অভিষেক বচ্চন দিতে পারেননি। কিন্তু অভিনেতা হিসেবে তাঁর জুড়ি মেলা ভার। যে ক’টি ছবি তিনি দিয়েছেন, তার মধ্যে দর্শকের প্রশংসা তিনি পেয়েছেন ভালই। কিন্তু তাও পারিশ্রমিকের অঙ্কে তিনি অনেকটাই পিছিয়ে। কোনও ছবিতে তিনি ও ঐশ্বর্য একসঙ্গে থাকলে ঐশ্বর্যকে তাঁর থেকে বেশি টাকা দেওয়া হয়। এমনটাই দাবি তুলেছেন অভিনেতা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিষেক বলেছেন এই কথা। সাক্ষাৎকারটি নিয়েছিলেন পরিচালক সুজিত সরকার। সেখানে অভিনেতাকে তাঁর পরিবার, প্রেম আর খেলা নিয়ে জিজ্ঞাসা করা হয়। তাঁকে #MeToo মুভমেন্ট নিয়েও প্রশ্ন করেন সুজিত সরকার। জিজ্ঞাসা করেন, আরাধ্যা যদি ইন্ডাস্ট্রিতে নিজের কেরিয়ার গড়ার সিদ্ধান্ত নেয়, তবে কি জুনিয়র বচ্চন এখন থেকে কোনও পদক্ষেপ নেবেন? ভারতে #MeToo মুভমেন্ট নিয়ে তাঁর মতই বা কী?

প্রয়াত স্পাইডার ম্যানের স্রষ্টা স্ট্যান লি ]

অভিষেক বচ্চন জানিয়েছেন, তাঁর স্ত্রী ও মা নিজেদের মতো করে ইন্ডাস্ট্রিতে জায়গা পাকা করেছেন। তাঁরা যা করতে চাননি, সেগুলি করার জন্য তাঁদের কেউ জোর করেনি। শুধু কি তাই? ফিল্ম ইন্ডাস্ট্রি বা অন্য অনেক জায়গায় লিঙ্গ বৈষম্য নিয়ে বিতর্ক ওঠে। তা কিন্তু একেবারেই সত্যি নয়। তিনি নিজেই এর উদাহরণ। তিনি ও ঐশ্বর্য রাই আজ পর্যন্ত একসঙ্গে ন’টি ছবি করেছেন। তার মধ্যে আটটি ছবিতেই ঐশ্বর্য তাঁর থেকে বেশি পারিশ্রমিক পেয়েছেন। ‘পিকু’ ছবিতে দীপিকা পাড়ুকোন সবচেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন। অমিতাভ বচ্চন, ইরফান খানের থেকেও বেশি। এখন নতুন কোনও অভিনেত্রী যদি মনে করেন তিনি এসেই শাহরুখ খানের থেকে বেশি টাকা পাবেন, তা তো আর হতে পারে না। বলেছেন জুনিয়র বচ্চন।

আর যদি আরাধ্যা ইন্ডাস্ট্রিতে ঢোকার সিদ্ধান্ত নেয়, তাহলে তিনি মোটেই ভয় পাবেন না। কারণ নিজেকে কী করে ঠিক রাখতে হয়, সেই শিক্ষা নিয়েই সে ইন্ডাস্ট্রির অংশ হবে। বংশানুক্রমিক সেই শিক্ষা পেয়ে যাবে আরাধ্যা। উদাহরণস্বরূপ অভিষেক নিজের দিদি শ্বেতা বচ্চনের নাম নিয়েছেন।

বক্সিং রিংয়ে রাখিকে তুলে আছাড় কুস্তিগিরের, ভাইরাল ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে