BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চিত্রনাট্য নকলের অভিযোগ, মুক্তির আগেই বিপাকে অক্ষয়ের ছবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 18, 2017 9:03 am|    Updated: October 27, 2020 6:50 pm

Akshay Kumar's 'Toilet Ek Prem Katha' in copyright row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবির পোস্টার রিলিজ হওয়া মাত্রই স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়েছিলেন। বিজেপি শাসিত রাজ্যে ছবিকে ট্যাক্স ফ্রি করার চিন্তাভাবনাও নাকি শুরু হয়ে গিয়েছিল। সবই ঠিক চলছিল। কিন্তু মুক্তির আগেই কপিরাইট নিয়ে হোঁচট খেল অক্ষয় কুমারের ‘টয়লেট এক প্রেম কথা’। ছবির চিত্রনাট্য নকল করা হয়েছে। নকল একাধিক সংলাপও। এই অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছেন প্রতীক শর্মা নামে জয়পুরের এক চলচ্চিত্র নির্মাতা।

[‘আমি কালো, দেখতে খারাপ-মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ’]

প্রতীকের অভিযোগ, ২০১৫ সালে এই বিষয় নিয়েই একটি ছবি তৈরি করেছিলেন তিনি। সে ছবির নাম ছিল ‘গুটরুঁ গুটর গুঁ’। ছবিটি রাজ্যের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দপ্তরে প্রদর্শিতও হয়েছিল। রাজ্যবর্ধন সিং রাঠৌর-সহ অন্যান্য আধিকারিকরাও দেখেছিলেন। এমনকী, রাজস্থান ও দিল্লির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছিল ছবিটি। প্রশংসিতও হয়েছিল। কিন্তু টাকার অভাবে ছবিটি এতদিন মুক্তি পায়নি। তবে সম্প্রতি ডিস্ট্রিবিউশনের টাকা জোগাড় হয়। ২৮ জুলাই ছবিটিকে প্রেক্ষাগৃহে পৌঁছানোর সিদ্ধান্ত নেন প্রতীক ও তাঁর টিম। ডিস্ট্রিবিউটরদের কাছে ছবি মুক্তির আরজি নিয়ে যান তাঁরা। আর এখানেই বাধে বিপত্তি। প্রতীকের ছবির দায়িত্ব নিতে অস্বীকার করেন ডিস্ট্রিবিউটররা। কারণ আগস্ট মাসেই মুক্তি পাওয়ার কথা অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা’। জনপ্রিয় বলিউড ছবি ছেড়ে আঞ্চলিক ছবির দায়িত্ব নিতে পারবেন না বলেই জানিয়ে দেন ডিস্ট্রিবিউটররা।

[রণবীর-অনুরাগের ‘জগ্গা জাসুস’-এর প্রশংসায় পঞ্চমুখ অমিতাভ বচ্চন]

এই কারণেই ‘টয়লেট: এক প্রেম কথা’র প্রযোজকদের বিরুদ্ধে জয়পুর নগরদায়রা আদালতে মামলা দায়ের করেন প্রতীক। গত ৭ জুলাই মামলাটি করা হয়েছিল। জুলাই মাসের ২২ তারিখ ছবির নির্মাতাদের বিরুদ্ধে ফেরতযোগ্য নোটিস পাঠায় আদালত। তবে সে নোটিসের উত্তর এখনও মেলেনি বলে জানা গিয়েছে। এদিকে শোনা গিয়েছে, ছবির প্রযোজকদের উপর নাকি খোদ অক্ষয়ও বেশ ক্ষুব্ধ। কারণ মুক্তির দিন এগিয়ে আসছে অথচ প্রচারের কোনও উদ্যোগই নাকি তাঁদের মধ্যে দেখা যাচ্ছে না। এমনকী, ‘লঠ মার’-এর মতো গানগুলির প্রচারও ঠিক মতো করা হচ্ছে না। এতেই ঘনিষ্ঠমহলে নিজের বিরক্তি জাহির করেছেন আক্কি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে