BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

এবার প্রযোজনায় হাত পাকাতে চলেছেন আলিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 6, 2017 3:41 pm|    Updated: November 3, 2020 8:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেমা মালিনী থেকে জুহি চাওলা, শিল্পা শেঠি থেকে অনুষ্কা শর্মা। বিভিন্ন সময়ে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের দেখা গিয়েছে প্রযোজকের ভূমিকায়। সম্প্রতি সোনম কাপুর জানান, বোন রিয়া ও বাবা অনিল কাপুরের সঙ্গে তিনি প্রযোজনা করতে চলেছেন নতুন ছবি,’ব্যাটল ফর বিট্টোরা’। এবার সেই জুতোতেই পা গলাতে চলেছেন অভিনেত্রী আলিয়া ভাট। তবে এই ট্রেণ্ড কিছু নতুন নয়, এর আগেও বহু অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি নিজের লাক ট্রাই করেছেন প্রযোজনায়।

[ফ্যাশন অ্যাওয়ার্ডে কালো গাউনে নজর কাড়লেন সিজলিং প্রিয়াঙ্কা]

শাহরুখ খানের সিনেমা ‘দিল আসনা হে’ প্রযোজনা করেছিলেন বলিউডের ড্রিমগার্ল হেমা মালিনী, এরপর ‘টেল মি ও খুদা’ ছবিটিও প্রোডিউস করেন হেমা। তবে তিনি একা নন, এই তালিকায় রয়েছেন জুহি চাওলা, মণীষা কৈরালা, টুইঙ্কল খান্নার মতো তারকারাও। আজিজ মির্জা ও শাহরুখ খানের সঙ্গে যৌথভাবে ‘ফির ভি দিল হে হিন্দুস্তানি’, ‘অশোকা’র মতো বহু ছবি প্রযোজনা করেছেন জুহি, অন্যদিকে মণীষা প্রযোজনা করেছেন একটি মাত্র ছবি। অক্ষয় কুমারের বহু ছবি যৌথভাবে প্রযোজনা করেছেন টুইঙ্কল খান্না। তবে প্রযোজক হিসাবে শতকরা একশো ভাগ সাফল্য পেয়েছেন অভিনেত্রী পূজা ভাট। তাঁর প্রযোজিত ছবি ‘জখম’-এর জন্য  জাতীয় পুরস্কার পান অভিনেতা অজয় দেবগণ। পরবর্তীকালে তাঁর ছবি ‘দুশমন’, ‘জিসম’, ‘পাপ’ ভাল ব্যবসা করেছে বক্সঅফিসে। তবে প্রযোজক হিসাবে ব্যর্থতার মুখও দেখেছেন অনেক অভিনেত্রী। শিল্পা শেট্টি কুন্দ্রা, প্রীতি জিন্টা, লারা দত্ত, দিয়া মির্জা প্রত্যেকেই একটি করে ছবি ‘ঢিচক্যাঁও’,’ইস্ক অন প্যারিস’,’চলো দিল্লি’,’ববি জাসুস’ প্রযোজনা করেন, যা রীতিমতো মুখ থুবড়ে পড়ে বক্সঅফিসে।এই তালিকায় একটি উল্লেখযোগ্য নাম অনুষ্কা শর্মা। একদিকে যেমন চুটিয়ে কাজ করছেন অন্য প্রযোজকদের সঙ্গে, সেরকমই নিজের পছন্দের গল্প নিজেই প্রযোজনা করছেন। তাঁর প্রথম ছবি ‘এনএইচ১০’ এককথায় ছিলো সুপারহ্টি, কিন্তু তাঁর দ্বিতীয় ছবি ‘ফিলৌরি’ ব্যর্থ বক্সঅফিসে। এখন যাতেই হাত দিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া তাতেই সোনা ফলছে। প্রযোজক হিসাবেও সফল পিগি চপস।

[ওলাচালকের হাতে নিগ্রহের শিকার এই জনপ্রিয় অভিনেতা]

তাঁর পূর্বসুরীদের কথায় মাথায় রেখেই এবার ছবি প্রযোজনা করতে চান আলিয়া ভাট। আলিয়া মানেই একটু অন্যস্বাদের গল্প, চিত্রনাট্যে চমক। তাঁর স্ক্রিপ্ট সিলেকশনের তারিফ করেন অমিতাভ বচ্চন থেকে শুরু করে বিদ্যা বালান। এবার আর অন্যের ভরসায় থাকতে চান না আলিয়া। নিজেই বেছে রেখেছেন বেশ কয়েকটি গল্প। বিভিন্ন প্রযোজকদের কাছে সেইসব গল্প শোনালেও কেউই সেই অফবিট চিত্রনাট্য নিয়ে কাজ করতে চাননি। তাই আলিয়া নিজেই সেইসব গল্প নিয়ে তৈরি ছবি প্রযোজনা করবেন বলে ঠিক করেন। এখন দেখার প্রযোজক হিসাবে কতটা সাফল্য পান আলিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement