BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশেষ ক্ষমতাসম্পন্ন পর্বতারোহীর চরিত্রে আলিয়া

Published by: Sandipta Bhanja |    Posted: March 4, 2019 7:36 pm|    Updated: October 27, 2020 8:26 pm

Alia Bhatt replaces Kangana Ranaut

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের প্রথম সারির অভিনেত্রীর মধ্যে আলিয়া ভাট নিঃসন্দেহে অন্যতম। আলিয়ার ক্যারিয়ার গ্রাফ দেখলেই তা বোঝা যায়। সম্প্রতি, ‘গাল্লি বয়’ ছবিতে তাঁর পারফর্ম্যান্স নিয়ে আলাদা করে আর কিছুই বলার নেই। মুক্তির অপেক্ষায় ‘ব্রহ্মাস্ত্র’ এবং ‘কলঙ্ক’। অভিষেক বর্মনের ‘কলঙ্ক’-এর শুট সদ্য শেষ হয়েছে। আর চলতি বছরের বড়দিনে মুক্তি পাচ্ছে অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’। পাশাপাশি, আলিয়ার বলিউড গডফাদার করণ জোহরের ‘তখত্’-এর মতো ছবিও রয়েছে শিডিউলে। যার কাজ শুরু হতে চলেছে ২০২০-তে। তাই ভাট-কন্যার শিডিউল আপাতত যারপরনাই ব্যস্ত। তবে, আলিয়ার হাতে ছবির তালিকা কিন্তু এখানেই শেষ নয়। সম্প্রতি, তাতে সংযোজন হয়েছে আরেক বড়সড় বলি প্রজেক্টের নাম। কানাঘুষো শোনা গিয়েছে, বিশেষ ক্ষমতা সম্পন্ন পর্বতারোহী অরুণিমা সিনহার বায়োপিকে কঙ্গনাকে সরিয়ে নিজের নাম লিখিয়ে ফেলেছেন আলিয়া। ছবির প্রযোজক করণ জোহর।

[বড়পর্দায় ‘বালাকোট’, নেপথ্যে কোন প্রযোজক?]

‘বর্ন এগেইন অন দা মাউন্টেন: আ স্টোরি অফ লসিং এভরিথিং অ্যান্ড ফাইন্ডিং ইট ব্যাক’- এই বইয়ের ওপর ভিত্তি করেই তৈরি হবে অরুণিমার বায়োপিক। প্রস্তাব পেয়ে সম্মতি দিয়েছেন ‘রাজি’-র অভিনেত্রী। অরুণিমার চরিত্রে অভিনয় করার জন্য আলিয়াকে ইতিমধ্যেই বলা হয়েছে ওজন বাড়াতে, যাতে পর্বতারোহীর চেহেরার সঙ্গে পর্দার আলিয়ার লুকস খাপ খায়। প্রথমত, পর্বতারোহী এবং দ্বিতীয়ত বিশেষ ক্ষমতা সম্পন্ন কোনও ব্যক্তির চরিত্র পর্দায় তুলে ধরা, কাজটা যে বেশ চ্যালেঞ্জিং। ছবির জন্য আলিয়াকে বেশ কিছু প্রশিক্ষণের মধ্যে দিয়েও যেতে হবে। শিডিউল ফাঁকা হলেই শুরু হবে তাঁর বিশেষ প্রশিক্ষণ। নেবেন পর্বতারোহণের প্রশিক্ষণও। ছবির বেশ কিছু দৃশ্য শুট হবে লখনউতে। তবে, রেইকির কাজ এখনও শেষ হয়নি।

[শাহরুখ নয়, রাকেশ শর্মার চরিত্রে দেখা যাবে এই অভিনেতাকে!]

অরুণিমা জাতীয় স্তরের ভলিবল খেলোয়ার ছিলেন। ২০১১-য় চলন্ত ট্রেনে দুষ্কৃতিদের সঙ্গে ধস্তাধস্তি করতে গিয়ে ট্রেন থেকে পড়ে গিয়ে এক পা হারান। তাতেও থামেননি অরুণিমা। নিজের প্রচেষ্টায় সমস্ত বাধাকে দূরে ঠেলে জয় করেছেন এভারেস্ট। ছবিতে দেখা যাবে অরুণিমার এক পায়ে এভারেস্ট জয়ের কাহিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে