BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের ‘বাহুবলী’কে টক্কর ‘আমাজন অভিযান’-এর, এবার কীসে জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 4, 2018 1:37 pm|    Updated: January 4, 2018 3:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খবর আগেই ছিল। এতদিনে বাস্তবে ঘটতে চলেছে। ফের একবার ‘বাহুবলী’কে টক্কর দিতে চলেছে বাংলার আমাজন অভিযান। শুক্রবার ফের মুক্তি পেতে চলেছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের এই ছবি। নাহ, এবার বাংলায় নয় হিন্দি, তামিল, তেলুগু, ওড়িয়া ও অসমিয়া ভাষাতে। ‘বাহুবলী’র পর এই প্রথম কোনও ভারতীয় সিনেমা একসঙ্গে ছ’টি ভাষায় চলবে প্রেক্ষাগৃহে। এসভিএফ-এর টুইটেও উঠে এসেছে এই সাফল্যের গাথা।

 

[জন্মদিনেই কি শ্রীলঙ্কায় রণবীরের সঙ্গে বাগদান পর্ব সেরে ফেলবেন দীপিকা?]

বড়দিনের ঠিক আগেই মুক্তি পেয়েছে ভেঙ্কটেশ ফিল্মসের এই ছবি। এখনও রমরমিয়ে চলছে প্রেক্ষাগৃহে। মাল্টিপ্লেক্স তো বটেই সিঙ্গল স্ক্রিনেও ছবির সাফল্যের ধারা অব্যাহত। গত বছরের সবচেয়ে সফল ছবিগুলির তালিকায় ‘আমাজন অভিযান’ উপরের সারিতেই থাকবে। সাফল্যের এই ধারা আরও একধাপ এগিয়ে যাবে দেশ জুড়ে বাংলা ছবি একাধিক ভাষায় মুক্তি পাওয়ায়। তর্ক সাপেক্ষভাবে বাংলা চলচ্চিত্রের ক্ষেত্রে যা প্রথম।

[‘সঞ্জু’ রণবীরের সঙ্গেই বক্স অফিসে টক্কর দেবেন ‘বাঘি’ টাইগার]

বিভূতিভূষণের ‘চাঁদের পাহাড়’-এর চরিত্রদের এবার নিজের মতো করে সাজিয়েছেন পরিচালক কমলেশ্বর। ঘটনার সময়কাল ১৯১৫। অর্থাৎ প্রথম বিশ্বযুদ্ধের সময়। বাবা মার্কো ফ্লোরিয়ান আমাজনিয়ার গভীর জঙ্গলে ‘এলডোরাডো’ অভিযানে গিয়ে জাহাজ ডুবে গেলে কোনওভাবে বেঁচে ফেরেন। কিন্তু হারিয়ে যায় বোতলের মধ্যে রাখা এলডোরাডোর পথের মানচিত্রটি। অভিযান অসাফল্যের কারণে মার্কো এখন হতাশায় মাতাল। মেয়ে অ্যানা ফ্লোরিয়ান বাবার সেই স্বপ্নের অভিযান পূর্ণ করতে বাংলাদেশের অজগ্রাম কেউটিয়াতে আসে শংকর চৌধুরিকে অভিযানে সঙ্গী হিসেবে পাওয়ার জন্য। শংকর যায়ও। প্রথমে দীর্ঘ সমুদ্র সফরের পর বৃদ্ধ মার্কো, মেয়ে অ্যানা, এবং শংকর উপস্থিত হয় ব্রাজিলের বন্দর পোর্ট অফ স্যান্টোসে। চিত্রনাট্য এরপর ধারাবাহিকভাবে তাদের সেই স্বপ্নের জায়গা সিটি অফ মানাউস যাত্রার দীর্ঘ ধারাবিবরণ দিয়েছে।

লাতিন আমেরিকার দুর্গম এলাকায় দেবের এই অভিযান প্রভাসের সিনেমাকে আগেও টক্কর দিয়েছে। বাহুবলীর থেকেও বড় পোস্টার রিলিজ করে। মোহনবাগান মাঠে সে ইতিহাসের সাক্ষী হয়েছেন সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর দর্শকরা। এবার একসঙ্গে ছ’টি ভাষায় মুক্তি পেয়ে সাফল্যের নতুন ধাপে পা রাখতে চলেছে ভেঙ্কটেশ ফিল্মসের এই ছবি।

[মহারাষ্ট্রে জাতি হিংসার জের, ব্যাহত সিনেমা-টেলিভিশনের কাজও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement