৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জানেন, কেবিসি থেকে পাওয়া অর্থ কীভাবে খরচ করবেন অনামিকা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 5, 2017 7:40 am|    Updated: October 5, 2017 7:40 am

Anamika Majumdar first winner of KBC 9 to donate amount for social cause

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয় ছিল। খোদ অমিতাভ বচ্চনের সামনে বসে আদৌ কিছু বলতে পারবেন তো! আত্মবিশ্বাসের ভাঁড়ারে যেন টান পড়ছিল। তবে শেষমেশ সেসব কাটিয়ে সাফল্য এসেছে। নবম পর্বের কেবিসি-তে প্রথম বিজয়ীনী তিনিই। জামশেদপুরের অনামিকা মজুমদার। আর কেবিসি থেকে পাওয়া পুরো অর্থই তিনি খরচ করবেন সমাজকল্যামূলক কাজে।

[  মূর্খদের জন্য কোনও শব্দ খরচ নয়, শুভশ্রীর বিস্ফোরক টুইটের নিশানায় কি মিমি? ]

নবম পর্বের কেবিসি-র হট সিটে কে থাকবেন তা নিয়ে জল্পনা ছড়িয়েছিল। অনেক নাম উঠে এসেছিল। কিন্তু শেষমেশ চ্যানেল কর্তৃপক্ষ বিগ বি-র ব্যরিটোনেই আস্থা রেখেছে। আবারও সেই চেনা ছন্দে পাওয়া গিয়েছে অমিতাভ বচ্চনকে। তাঁর বিপরীতে বসে তাই খেলে যাওয়া চাট্টিখানি কথা নয়। স্বাভাবিকভাবেই গোড়ার দিকে বেশ নার্ভাস ছিলেন অনামিকা। কমপিউটরজির বাটন প্রেস করার ক্ষেত্রে  একটু স্লো ছিলেন। তবে ভাগ্য সহায়ক হয়েছে। ছেলেকে পড়ান। এছাড়া একটি এনজিও-র সঙ্গে যুক্ত থাকায় বস্তির বাচ্চাদেরও নিয়মিত পড়ান। সেই অভিজ্ঞতাই কাজে লেগে গেল। সাধারণ জ্ঞানের এই খেলায় শীর্ষে পৌঁছলেন তিনি। চলতি পর্বের তিনিই প্রথম কোটিপতি। অমিতাভের গলায় যখন বিজয়ী হিসেবে তাঁর নাম ঘোষিত হল তখন নিজের কানকেই যেন বিশ্বাস করতে পারছিলেন। সেই স্বপ্নিল ক্ষণ পেরিয়েছে। এবার সামনে তাকানোর পালা। আর তাই প্রাপ্ত অর্থ খরচের পরিকল্পনাও করে ফেলেছেন অনামিকা।

[  শাহরুখ-কন্যা সুহানার স্নানের ছবি ঘিরে তোলপাড় নেটদুনিয়া ]

ছাপোষা গৃহবধূ হলেও এই অর্থ নিজের প্রয়োজনে খরচ করবেন না অনামিকা। ‘ফেথ ইন ইন্ডিয়া’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে তিনি যুক্ত। বহুবিধ সামাজিক কাজ করে থাকে এই সংস্থা। অনামিকাও তাই ঠিক করেছেন সামাজিক কল্যাণেই এই পুরস্কারের অর্থ ব্যয় করবেন। তাঁর এই সিদ্ধান্তকে কুর্নিশ জানাচ্ছে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পরিচিত সকলেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে