৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমি সিম্বা… মুফাসার ছেলে…” শব্দটা শুনেই একটু হলেও চমকে উঠবে দর্শক। গলাটা হুবহু শাহরুখ খানের মতো। কিন্তু শাহরুখের নয়। তাঁর ছেলে আরিয়ানের। দিনকয়েক আগে ‘দ্য লায়ন কিং’-এর দ্বিতীয় হিন্দি টিজার মুক্তি পেয়েছে। প্রথমটি ছিল মুফাসার আত্মপ্রকাশ, আর দ্বিতীয়টি সিম্বার। এই দ্বিতীয় টিজারে সিম্বার গলাই এখন নেটিজেনদের হট টপিক। এক সূক্ষ্ম পার্থক্য ছাড়া বাবা-ছেলের গলার কোনও পার্থক্যই করা যাচ্ছে না!

[ আরও পড়ুন: জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে এবার বাবার ছবিতে গান গাইবেন আলিয়া ]

টিজারে আরিয়ান খানের গলা খুব একটা বেশি নেই। কিন্তু যেটুকু রয়েছে, তাতেই অবাক শাহরুখ অনুরাগীরা। কয়েক বছর আগে শাহরুখের গলার সঙ্গে আরিয়ানের গলার পার্থক্য খুঁজে পাওয়া দায়। শুধু নেটিজেন কেন, বলিউডের তাবড় তাবড় সেলেব্রিটিরাও অবাক। শাহরুখের সঙ্গে এতদিন যাঁরা কাজ করেছেন, তাঁরাও আরিয়ানকে ‘সিম্বা’-র কারণে শুভেচ্ছা জানিয়েছেন। দীপিকা পাড়ুকোন প্রচুর ইমোজি দিয়ে তাঁর ভালবাসা ব্যক্ত করেছেন। শাহরুখ নিজে লিখেছেন, “আমার সিম্বা”। করণ জোহরও টুইটারে আরিয়ানের গলার স্বরের প্রাণখোলা প্রশংসা করেছেন।

১৯৯৪ সালে ছবিটি বেরিয়েছিল ২ডি তে। এবার ৩ডি ভার্সনে বের হল ছবিটি। গল্প একই। আগেরটার মতো এই গল্পের কেন্দ্রীয় চরিত্রও সিম্বা। সিংহশাবক সে। বাবা মুফাসা ও মা শরাবির একমাত্র ছেলে। মুফাসা জঙ্গলের রক্ষক। তাঁর আশ্রয়েই সানন্দে থাকে জঙ্গলের সমস্ত প্রাণী। কিন্তু মুফাসার জীবনে এক শনি আছে। তার ভাই স্কার। চরিত্রের দিক থেকে সে মুফাসার সম্পূর্ণ উলটো। তাই তাকে জঙ্গলের ত্রিসীমানায় আসতে দেয় না মুফাসা। কিন্তু স্কারের নজর দাদার সাম্রাজ্যের দিকে। যেভাবেই হোক জঙ্গলের রাজা তাকে হতেই হবে। তার জন্য মুফাসার সীমা যেখানে শেষ সেখানেই তার ডেরা। সেখানে বসেই সে ষড়যন্ত্র করে। মুফাসার ছেলে হওয়ায় সিম্বা তার একমাত্র শত্রু। পথের কাঁটাকে যেভাবে হোক সরাতে হবে। কারণ মুফাসার অবর্তমানে সেই তো রাজত্বের রাজা হবে। এদিকে সিম্বাও তো ছোট। খেলা করতে করতে স্কারের ডেরায় চলে যায় সে। তাকে বাঁচাতে গিয়ে প্রাণ দেয় মুফাসা। কিন্তু মা শরাবির তৎপরতায় বাড়ি ফিরে আসে সিম্বা। শুরু হয় তার লড়াইয়ের গল্প।

শাহরুখ ও আরিয়ান ছাড়া ছবিতে গলা দিয়েছেন আশিস বিদ্যার্থী (আঙ্কল স্কার), টিমন আর পুমবার স্বর দিয়েছেন যথাক্রমে শ্রেয়স তলপাড়ে ও সঞ্জয় মিশ্র। ১৯ জুলাই সিনেমাহলে আসছে ‘দ্য লায়ন কিং’।

[ আরও পড়ুন: ওড়িশি ছন্দে মানালি-নাইজেলের সঙ্গে পা মেলালেন ওম, দেবলীনা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং