BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে এবার বাবার ছবিতে গান গাইবেন আলিয়া

Published by: Sandipta Bhanja |    Posted: July 13, 2019 3:52 pm|    Updated: July 13, 2019 3:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সড়ক ২’-এর বড় চমক। এই প্রথমবার বাবার ছবিতে কাজ করছেন পরিচালক মহেশ-কন্যা আলিয়া ভাট। যার জন্য অভিনেত্রী উচ্ছ্বসিত তো বটেই, তবে একটু নার্ভাসও। পুরোদমে ছবির শুটিং চলছে উটিতে। এর মাঝেই আলিয়া জানালেন, বাবার জন্য এই প্রথমবার গান গাইবেন তিনি। অর্থাৎ ‘সড়ক ২’-তে অভিনয়ের পাশাপাশি গানও গাইছেন আলিয়া। নেপথ্যে বাঙালি সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন:  ওড়িশি ছন্দে মানালি-নাইজেলের সঙ্গে পা মেলালেন ওম, দেবলীনা]

এই প্রথমবার অবশ্য সিনেমার জন্য প্লে-ব্যাক করছেন না তিনি। এর আগেও নিজের ছবিতে গান গেয়েছেন আলিয়া। ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’, ‘হাইওয়ে’ এবং ‘উড়তা পাঞ্জাব’ ছবিগুলিতে তাঁর গাওয়া গান রীতিমতো প্রশংসা কুড়িয়েছে শ্রোতামহলে। আর এবার ‘সড়ক ২’ ছবিতে শোনা যাবে আলিয়ার গলা। অভিনেত্রীর জন্য সুর বেঁধেছেন জিৎ গঙ্গোপাধ্যায়। যিনি কিনা বেশ জমিয়ে কাজ করছেন মুম্বইয়ে। তা কী ধরনের গান গাইছেন আলিয়া? সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, একটা রোম্যান্টিক গান গাইছেন। ছবির খুব গুরুত্বপূর্ণ জায়গায় ব্যবহার করা হবে গানটি। উটির আউটডোর শুটিং শেষ করে ফেরার পরই ফাইনাল ট্র্যাক রেকর্ড করা হবে। সুর তৈরি করেছেন জিৎ গঙ্গোপাধ্যায়। যিনি আপাতত আলিয়ার ভয়েস মডুলেশন যাচাই করছেন। সেই মাফিক ফাইনাল ট্র্যাক তৈরি করবেন তিনি। সূত্রের খবর, গানের কথাতেও একটু পরিবর্তন আনা হয়েছে। গুছিয়ে কাজ করছেন জিৎ। আর মেয়ের গানের দিকে বিশেষ নজর দিচ্ছেন বাবা তথা ছবির পরিচালক মহেশ ভাট। ছবিতে সংগীতের বেশ কিছু অংশের দায়িত্বে রয়েছেন সমিধ মুখোপাধ্যায়ও।

‘সড়ক ২’ দিয়েই ফের দুই দশক পর পরিচালকের আসনে ফিরলেন মহেশ ভাট। নয়ের দশকের রোমান্স এবার ঝাঁ চকচকে মোডে পর্দায় তুলে ধরবেন আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর। ‘সড়ক’-এর সেই হিট গান “তুমহে আপনা বানানে কি কসম” সিক্যুয়েলেও ব্যবহার করতে চলেছেন পরিচালক। এমনটাই শোনা গিয়েছে। সেই নয়ের দশকে মহেশের জনপ্রিয় ছবি ‘সড়ক’-এর মুখ্য অভিনেতা সঞ্জয় দত্ত এবং পূজা ভাটও রয়েছেন সিক্যুয়েলে।

[আরও পড়ুন:  সবার জন্য শিক্ষা, অধিকারের নয়া পরিভাষা ‘সুপার ৩০’]

তা এতবছর পর কীভাবে পরিচালনার জন্য রাজি হলেন মহেশ ভাট? আলিয়া জানান, অভিনেতা সঞ্জয় দত্তই তাঁর বাবা মহেশ ভাটকে পরিচালকের আসনে ফেরার জন্য রাজি করিয়েছেন। শেষ ১৯৯৯ সালে ‘কার্তুজ’ পরিচালনা করেছেন মহেশ। তারপর আর কোনও ছবি পরিচালনা করতে দেখা যায়নি তাঁকে। তা মেয়ে হিসেবে আলিয়া নিজে কেন বাবাকে রাজি করানোর দায়িত্ব নিলেন না? উত্তরে হেসে আলিয়া বলেন, “আমি বাবাকে রাজি করাতে যাইনি! আর বাবা সবসময়েই ভীষণ ‘আনপ্রেডিক্টেবল’। কী করেন আগে থেকে বোঝা দায়। এই দেখুন না, আবার এত বছর পর ‘সড়ক ২’-এর খবর দিয়ে সবাইকে কেমন চমকে দিলেন!” আগামী বছর জুলাইয়ের ১০ তারিখে মুক্তি পেতে পারে ‘সড়ক ২’।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement