১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! এবছর ভোটই দিতে পারবেন না আলিয়া!

Published by: Sandipta Bhanja |    Posted: April 14, 2019 8:37 pm|    Updated: April 14, 2019 8:37 pm

Bollywood actress Alia Bhatt won't cast vote for this reason

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে বলিপাড়ার তাবড় সেলেবরাও যখন নিজের ভোট দেওয়ার আবেদন রাখছেন দেশের মানুষদের কাছে, অন্যদিকে, অভিনেত্রী আলিয়া ভাট ভোট দেবেন না। প্রসঙ্গত, লোকসভা ভোটের দামামা বাজার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলিউড ইন্ডাস্ট্রির খ্যাতনামা তারকাদের অনুরোধ জানিয়েছিলেন তাঁরা যেন তাঁদের অনুরাগী তথা সাধারণ মানুষদের ভোট দেওয়ার জন্য উদ্ধুগ্ধ করেন। মোদি নিজের সোশ্যাল মিডিয়া সাইটের একটি পোস্টে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, আমির খান, সলমন খান, আয়ুষ্মান খুরানা, ভূমি পেড়নেকর-সহ আরও কজন অভিনেতা অভিনেত্রীদের প্রত্যেকের নাম ট্যাগ করে এই আবেদন রেখেছিলেন। প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে একে একে বলি সেলেবরাও আরজি জানিয়েছেন তাঁদের ভক্তদের ভোট দেওয়ার জন্য। অন্যদিকে, বেশকিছু নতুন তারকার মুখ দেখা গিয়েছে এবারের লোকসভা ভোটের প্রার্থী হিসেবে। এবারের ভোট নিয়ে গোটা দেশজুড়ে যখন ‘এক ইঞ্চি জমি (সিট) ছাড়ব না’ গোছের লড়াই, তখন এই ভোটপ্রক্রিয়ায় অংশ নেবেন না মহেশ-কন্যা আলিয়া ভাট! এতকিছুর মাঝে আলিয়া ভাট কেন থাকবেন না ভোটের লাইনে?-এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।

[আরও পড়ুন:  ‘পাঙ্গা’ নিতে শহরে কঙ্গনা রানাউত! ব্যাপারটা কী?]

না, তিনি শুটিংয়ে ব্যস্ত থাকছেন, দেশের বাইরে থাকছেন- কোনওটার একটাও নয়। কারণটা, অন্য। এই দেশের ভোটপ্রক্রিয়ায় অংশ নেওয়ার অধিকার নেই আলিয়ার। কারণ, তাঁর কাছে ভারতীয় পাসপোর্ট নেই। কারণ, তিনি ভারতের নাগরিক নন। সূত্রের খবর অনুযায়ী, আলিয়া এবং তাঁর মা সোনি রাজদানের ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে। আর আমাদের দেশে যেহেতু দ্বৈত নাগরিকত্ব বৈধ নয়, তাই তিনি ভোট দিতে পারবেন না। অতএব, আলিয়া যদি একমাত্র ব্রিটিশ নাগরিকত্ব ছেড়ে দিতে পারেন, তবেই তিনি এদেশে ভোটদানের অধিকার পাবেন।

[আরও পড়ুন:  ‘কিডন্যাপ’ হওয়া যুবতীকে উদ্ধারে ময়দানে দেব! ব্যাপারটা কী? ]

সম্প্রতি, কলঙ্ক-এর প্রচারে এক অনুষ্ঠানে আলিয়া উপস্থিত ছিলেন তাঁর সহ-অভিনেতা বরুণ, আদিত্য এবং সোনাক্ষীর সঙ্গে। সেখানে যখন প্রশ্ন ওঠে যে অভিনেতারা ভোটপ্রক্রিয়ায় কীভাবে অংশ নেবেন বা ভারতীয় নাগরিক হিসেবে তাঁদের কাছে এটা কতটা গুরুত্বপূর্ণ, তখন আলিয়া বাদে বাকি তিনজনেই জানান, “অবশ্যই ভোট দিয়ে।” আলিয়ার দিকে পরবর্তী প্রশ্ন ছুঁড়ে দিলেই তিনি জানান, “আমি তো ভোট দিতে পারব না। আমার পাসপোর্ট নেই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে