BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের প্রাক্কালে মোদির পর মায়াবতীর বায়োপিক! অভিনয়ে কে?

Published by: Sandipta Bhanja |    Posted: March 28, 2019 2:11 pm|    Updated: April 17, 2019 2:13 pm

Bahujan Samajwadi Party Chief Mayawati biopic is in the pipeline

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে বলিউডের পরিচালক-প্রযোজকরা মেতেছেন বায়োপিকে। খেলোয়ার থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব, পরিচালকদের ফ্রেমে দেখা গিয়েছে অনেকের জীবনকাহিনি। লোকসভা ভোটের আগে যখন নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধীর বায়োপিক নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে, ঠিক তখনই শোনা গেল বলিউডে আরেক রাজনৈতিক ব্যক্তিত্বের জীবনকাহিনি অবলম্বনে হতে চলেছে বায়োপিক। বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীকে নিয়ে বায়োপিক করতে চলেছেন সুভাষ কাপুর। যিনি কিনা আরশাদ ওয়ারসি অভিনীত ‘জলি এলএলবি’-র মতো ছবি পরিচালনা করেছেন এর আগে।

Vidya-Balan

[আরও পড়ুন:বাঙালি পরিচালকের হাত ধরে বলিউডে পদার্পণ রূপান্তরিত শ্রী ঘটকের]

সূত্রের খবর অনুযায়ী, বলিপাড়ার প্রথমসারির আটজন অভিনেত্রীকে মায়াবতীর চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। যদিও, নির্মাতাদের তরফে মায়াবতীর চরিত্রে কাস্টিং নিয়ে কোনওরকম কথাই খোলসা করা হয়নি, তবে সেই অপেক্ষার অবসান বোধহয় এবার হতে চলেছে। পর্দার মায়াবতীর খোঁজ সাঙ্গ হয়েছে। শোনা গিয়েছে, বিদ্যা বালানকেই নাকি এই দাপুটে নেত্রীর চরিত্রে দেখা যাবে। নির্মাতাদের মতে, একমাত্র বিদ্যাই পারবেন মায়াবতীর চরিত্রকে ফুটিয়ে তুলতে।

এর আগেও বিদ্যা বায়োপিকের মূল চরিত্রে অভিনয় করেছেন। দক্ষিণী সেনসেশন সিল্ক স্মিতার জীবনকাহিনি অবলম্বনে ‘দ্য ডার্টি পিকচার’-এ তাঁকে দেখা গিয়েছিল সিল্কের ভূমিকায়। পাশাপাশি, মাস দুয়েক আগেই অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এনটি রামা রাওয়ের বায়োপিকে রাওয়ের দ্বিতীয় স্ত্রী লক্ষ্মী পার্বতীর চরিত্রে অভিনয় করেছিলেন। এই ছবি দিয়েই বলিউড অভিনেত্রী বিদ্যা পদার্পণ করেছিলেন তামিল ইন্ডাস্ট্রিতে। এছাড়া, ইন্দিরা গান্ধীর জীবনকাহিনির নেপথ্যে তৈরি হওয়া এক ওয়েব সিরিজে এই অভিনেত্রীকে দেখা যাবে ভারতের প্রথম মহিলা প্রধানমন্ত্রীর চরিত্রে। সাগরিকা ঘোষের ‘ইন্দিরা: ইন্ডিয়াস মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ নামক বইয়ের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে এই ওয়েব সিরিজ।

[আরও পড়ুন: ফের পর্দায় মোদির জীবনকাহিনি, এবার ওয়েব সিরিজে]

প্রসঙ্গত, দেশের প্রথম তফসিলি জাতিভুক্ত মহিলা মুখ্যমন্ত্রী মায়াবতী। চারবার তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। পরিচালকের ফ্রেমে ধরা দেবে এক সাধারণ দলিত মেয়ে থেকে মায়াবতী হয়ে ওঠার গল্প, এমনটাই শোনা গিয়েছে। দাপুটে নেত্রীর রাজনৈতিক জীবন থেকে ব্যক্তিগত জীবন- এই দুই-ই হবে বায়োপিকের প্রতিপাদ্য বিষয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement