১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শুরুতেই ‘বক্স অফিসে বিগ ব্যাটল’। একই সময় মুক্তি পাচ্ছে পাঁচটি চর্চিত ছবি। প্রতিটি ছবিরই বিষয়বস্তু আলাদা। এমনকী জ্যঁরের মধ্যেও খানিকটা পার্থক্য আছে। কিন্তু এগুলোর মধ্যে কোনওটিতে সুপারস্টাদের কাস্ট করার জন্য, কোনটি বিতর্কের জন্য, কোনওটি আবার শুধুমাত্র বিষয়বস্তুর কারণে খবরে এসেছে। সেই কারণেই দর্শকের মধ্যেও বাড়ছে উত্তেজনা।

এ বছর পোঙ্গলের সময় একসঙ্গে মুক্তি পাচ্ছে ‘এন টি আর বায়োপিক’, ‘পেট্টা’, ‘বিশ্বাসম’, ‘উরি’ ও ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। প্রতিটি ছবিই ভারতজুড়ে মুক্তি পাচ্ছে। ফলে মাল্টিপ্লেক্সের পাশাপাশি ছবির প্রযোজকদের টার্গেটে ছিল সিঙ্গলস্ক্রিনগুলিও। বিশেষ করে দক্ষিণ ভারতে বক্স অফিসের জোর টক্কর চলবে এই সপ্তাহে। কারণ পোঙ্গল উপলক্ষে সেখানে তিনটি ছবি মুক্তি পাচ্ছে এই সপ্তাহে। এন টি আরের বায়োপিক মুক্তি পেয়েছে বুধবার। আজ, বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে অজিতের ‘বিশ্বসাম’। রজনীকান্তের ছবি ‘পেট্টা’ মুক্তি পবে শুক্রবার। ফলে বক্স অফিস এমনিই সরগরম থাকবে।

সফল অস্ত্রোপচার, সুস্থ রয়েছেন রাকেশ রোশন ]

এন টি রামা রাওয়ের মতো একজনের জীবনী দেখা যাবে বড়পর্দায়। তাঁর ফিল্মি জীবন, রাজনীতিতে প্রবেশ, সবই থাকছে ছবিতে। এমন সুযোগ হাতছাড়া করতে চাইছে না দর্শক। তার উপর ছবিতে রয়েছেন বিদ্যা বালান। তাই বাড়তি উত্তেজনা তো রয়েছেই। ফলে তেলুগু বক্স অফিসে যে ছবিটি রাজত্ব করতে পারে তা আন্দাজ করাই যায়। পিছিয়ে নেই তামিলনাড়ুও। তাদের হাতছানি দিচ্ছেন রজনীকান্ত। তাঁর নতুন ছবি ‘পেট্টা’ ইতিমধ্যেই দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। একে তো থালাইভার উপস্থিতি, তার উপর থাকবে মারকাটারি অ্যাকশন। ফলে একেবারে লিস্টের বাইরে রাখা যাচ্ছে না ‘পেট্টা’। তবে এই ছবিটিকে টক্কর দিতে রযেছে অজিতের ‘বিশ্বাসম’। পোঙ্গল সপ্তাহে তামিলনাড়ুর বক্স অফিসে সমানে সমানে লড়াই করবেন রজনীকান্ত ও অজিত। ট্রেড অ্যানালিস্ট শ্রীধর পিল্লাই জানিয়েছেন, দুটি ছবি তামিলনাড়ুর ১২০০টি স্ক্রিন দখল করেছে। প্রতিটি ছবি প্রায় ৬০০ থেকে ৭০০টি স্ক্রিনে চলছে।

তবে দক্ষিণে এই তিনটি ছবিকে চ্যালেঞ্জ জানাতে পারে বলিউডের ছবি ‘উরি’ ও ‘দ্য অ্যাক্সিডেন্টার প্রাইম মিনিস্টার’। প্রথমটি সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে। ছবির পরতে পরতে রয়েছে দেশাত্মবোধ। ফলে মুক্তির আগেই অনেকের মনেই জায়গা করে নিয়েছে ছবিটি। দ্বিতীয়টি ভরপুর রাজনৈতিক চাপানউতোরে। তার উপর রয়েছে কংগ্রেসের অন্তর্কলহের আভাস। তাই রাজনীতি যাঁদের প্রিয় বিষয় তাঁদের নজর রয়েছে ছবিটির দিকে। তবে দক্ষিণে এন টি আরের বায়োপিক, ‘বিশ্বাসম’ ও ‘পেট্টা’-র সঙ্গে এই ছবিগুলি পাল্লা দিতে পারবে না বলেই মত বিশেষজ্ঞদের। আর বাকিটা? সেই জবাব তো সপ্তাহশেষে বক্স অফিসই দেবে।

‘আপনা টাইম আয়েগা’, পর্দায় উঠে এল এক স্ট্রিট ব়্যাপারের গল্প ]

আরও পড়ুন

ট্রেন্ডিং