BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিজেপি শাসিত রাজ্যে করমুক্ত ‘টয়লেট: এক প্রেম কথা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2017 11:17 am|    Updated: October 27, 2020 8:17 pm

BJP ruled states to make ‘Toilet: Ek Prem Katha’ tax free!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমের কথা হলেও তাতে রয়েছে স্বচ্ছতার বার্তা। হাসির মোড়কে রয়েছে সেই শিক্ষা, যা ক্ষমতায় আসার পর থেকেই মোদি সরকার দিয়ে চলেছে। প্রকাশ্যে শৌচকর্মটি করিবেন না। প্রধানমন্ত্রীর এই বার্তাকেই পর্দায় তুলে ধরেছেন অক্ষয় কুমার। আগস্ট মাসের ১১ তারিখ অনস্ক্রিনে এই স্বচ্ছতার অভিযানে নামছেন অক্ষয়। আর এই অভিযানে তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চলেছে ভারতীয় জনতা পার্টি। শোনা গিয়েছে, বিজেপি শাসিত রাজ্যগুলিতে করমুক্ত করে দেওয়া হয়েছে খিলাড়ির ছবিকে।

[জানেন, কেন ২১ জুন পালন করা হয় বিশ্ব সংগীত দিবস?]

ভারতের এক গ্রামের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবি। যেখানে প্রকাশ্যে শৌচকর্ম করতে যেতে হয় মহিলাদের।  আর লোকলজ্জার কারণে মহিলাদের এই কাজটি করতে হয় সূর্য ওঠার আগেই। কিন্তু এর বিরুদ্ধে রুখে ওঠেন গ্রামের নববধূ। ‘টয়লেট’-এর দাবিতে স্বামী ঘর ছাড়তেও দ্বিধা করেননি তিনি। সত্য এই ঘটনা থেকে অনুপ্রাণিত এই কাহিনিকেই কমেডির মোড়কে পর্দায় তুলে ধরেছেন পরিচালক শ্রী নারায়ণ সিং। যাতে অক্ষয়ের পাশাপাশি দেখা যাবে ভূমি পেড়নিকরকে।  বিজেপির এক শীর্ষ নেতার কথায়, ‘টয়লেট: এক প্রেম কথা’ কেবলমাত্র একটি বলিউড ছবি নয়, এটি একটি বার্তা যা মানুষের কাছে পৌঁছানো প্রয়োজন। সেই জন্যই এই ছবিকে বিজেপি শাসিত রাজ্যে করমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[হলিউডে নতুন ছবির শুটিং শুরু করলেন প্রিয়াঙ্কা চোপড়া]

প্রসঙ্গত, কিছুদিন আগেই ‘রুস্তম’-এর মতো সিনেমার জন্য জাতীয় পুরষ্কার পেয়েছিলেন অক্ষয়। তা নিয়ে অবশ্য বিতর্ক কম হয়নি। শাসকদলের পৃষ্ঠপোষকতার জন্যই এই অ্যাওয়ার্ড নায়কের হাতে উঠেছে বলে ব্যঙ্গ করেন অনেকে। বিতর্কের জেরে জাতীয় পুরস্কার ফিরিয়ে দিতেও চেয়েছিলেন আক্কি। তার সেই উত্তরের পরই নিভেছিল সে বিতর্কের আঁচ।  অবশ্য এবারে তেমন কোনও বিরোধের সম্ভাবনা নেই বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

[এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের পরীক্ষা শেষের সেলিব্রেশন চমকে দিল বিশ্বকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে