২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কবে অভিনয় ছাড়ছেন? জানিয়ে দিলেন আমির খান

Published by: Sulaya Singha |    Posted: March 17, 2019 3:53 pm|    Updated: March 17, 2019 3:54 pm

Bollywood actor Aamir Khan confirms that he'll quit acting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই ৫৪তম জন্মদিন সেলিব্রেট করেছেন। তাঁর অনুগামীরা চান, এত বছর যেভাবে তিনি অভিনয় দিয়ে মন ভরিয়েছেন, আগামিদিনেও একইভাবে যেন পর্দায় ধরা দেন তিনি। কিন্তু তাঁর মুখে শোনা গেল অন্য কথা। নিজের জন্মদিনেই ফাঁস করলেন, ঠিক কবে অভিনয় থেকে সরে দাঁড়াতে চান তিনি। হ্যাঁ, কথা হচ্ছে সুপারস্টার আমির খানের। খোলাখুলিই জানিয়ে দিলেন মনের কথা।

[চুমু খেলেন কার্তিক-সারা? নেটদুনিয়ায় ভাইরাল ছবি]

‘জো জিতা ওহি সিকান্দার’ থেকে রং দে বসন্তি, থ্রি ইডিয়টস, গজনি, দঙ্গল-এর মতো ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। বক্স অফিসে ঝড় তুলেছিল সে সব সিনেমা। অভিনয়ের বিষয়ে তিনি কতটা পারফেকশনিস্ট, তা তাঁর পরিশ্রমই প্রমাণ করে। কোনও চরিত্রে অভিনয়ের জন্য কখনও প্রচুর খাওয়া-দাওয়া করে ওজন বাড়ান, তো পরক্ষণেই মেদ ঝরাতে দিনরাত কসরত করেন। এহেন বলিউড অভিনেতাকে কি আর বেশিদিন দেখা যাবে না রুপোলি পর্দায়? আমিরের কথাই সেই জল্পনা উসকে দিল। অথচ নিজের জন্মদিনেই পরবর্তী ছবির কথা ঘোষণা করেছেন তিনি। জানান, হলিউড ক্লাসিক ‘ফরেস্ট গাম্প’-এর কাহিনি অবলম্বনে তৈরি ‘লাল সিং চড্ডা’ ছবিতে অভিনয় করবেন আমির। তাহলে কেন অভিনয় থেকে সরে দাঁড়ানোর প্রশ্ন উঠছে? আসলে আমির জানালেন, ক্যামেরার পিছনে যেতে বেশি ইচ্ছুক তিনি। আর যেদিন পুরোদমে ছবি পরিচালনা করতে শুরু করবেন, সেদিনই অভিনয়কে বিদায় জানাবেন।

২০০৭ সালে ‘তারে জমিন পর’ ছবিতে পরিচালনায় হাতেখড়ি হয়েছিল আমিরের। হিন্দি সিনেমার জগতে সে ছবির কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরকাল। অভিনেতা বলেন, “অভিনয় ও পরিচালনা, দুটোই আমার অত্যন্ত প্রিয়। কিন্তু দুটো একসঙ্গে চালিয়ে যাওয়া খুব কঠিন। আপাতত বলতে পারি অভিনেতা হিসেবে কেরিয়ার শুরু করেছিলাম। যে উৎসাহে এখনও ভাটা পড়েনি। কিন্তু যেদিন পুরোপুরি পরিচালকের ভূমিকায় অবতীর্ণ হব, সেদিন অভিনয় ছেড়ে দেব। তবে তা এখনই নয়। তাই পরিচালক আমিরকে আপাতত অন্তরেই বন্দি রেখেছি।”

[দোলে ভাং খাওয়ার অভিজ্ঞতা কেমন, শেয়ার করলেন সেলেবরা]

তবে শুধু অভিনেতা ও পরিচালকই নয়, প্রযোজক হিসেবেও ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ রেখেছেন আমির। লগান, সিক্রেট সুপারস্টার, দঙ্গল, তালাশ, ডেলি বেলি, পিপলি লাইভ, ধোবি ঘাট-এর মতো ছবি তৈরি হয়েছে তাঁর প্রযোজনা সংস্থার ব্যানারেই। বেশ কয়েকটিতে অভিনয়ও করেছেন তিনি। তবে ভবিষ্যতে অভিনেতা আমিরকে না পেলেও পরিচালক আমিরকে যে পাওয়া যাবে তা নিশ্চিত। সিনেপ্রেমীদের কাছে সে পাওনাই বা কম কী!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে