BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

বিবাহিত নারীর মধ্যে কোন দেবীর জাগরণ তা স্বামীর কাজের উপর নির্ভরশীল: বিদ্যা বালন

Published by: Sandipta Bhanja |    Posted: July 19, 2019 8:53 pm|    Updated: July 19, 2019 8:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক:  লাল শাড়ি, গলায় ঝুলছে মঙ্গলসূত্র, সিঁথিতে সিঁদুর, মাথায় আধ ঘোমটা দেওয়া বিদ্যা বালন সমাজকে পাঠ পড়াচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি অভিনেত্রীর শেয়ার করা এক ভিডিওতে এমনভাবেই দেখা গিয়েছে তাঁকে। আর সেই ভিডিওই এখন নেট দুনিয়ায় ভাইরাল।

[আরও পড়ুন:  রোজভ্যালিকাণ্ডে ৬ঘণ্টা জিজ্ঞাসাবাদ, ইডিকে তদন্তে সহযোগিতার আশ্বাস প্রসেনজিতের]

আগাগোড়াই একটু ভিন্ন পথে হাঁটতে ভালবাসেন। গোঁড়া কিংবা গতানুগতিক ধ্যানধারণাকে কখনওই প্রশয় দেন না। আমাদের সমাজে নারীদের উপর জোর করে চাপিয়ে দেওয়া নিয়ম নিয়ে তিনি বরাবরই সরব। তিনি তাঁর নিজস্ব কেজো ভাষায় একাধিকবার প্রতিবাদ জানিয়েছেন। এবারও তাঁর গলায় শোনা গেল অন্যরকম সুর। তবে তা একটু অভিনবভাবে। দিন দুয়েক আগেই বিদ্যা ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে অভিনেত্রীকে টিকটক অ্যাপ ব্যবহার করে সমাজের জন্য নির্দিষ্ট একটি বার্তা দিতে দেখা গিয়েছে। বিদ্যা বালন সেখানে বাতলাচ্ছেন সমাজে মেয়েদের অবস্থান নিয়ে। কিংবা নারীচরিত্রকে কীভাবে কাটাছেঁড়া করা হয়, তা নিয়ে।

[আরও পড়ুন: করদাতা হিসেবে নজির গড়লেন ইমন, পেলেন ব্রোঞ্জ সার্টিফিকেট]

টিকটক অ্যাপের ওই ভিডিওতে মজার ছলে বিদ্যা বলছেন, শাস্ত্র অনুযায়ী প্রত্যেক কুমারী মেয়েদের মধ্যে ন’জন দেবী বাস করেন। কিন্তু বিয়ের পর কোন দেবী তাঁদের মধ্যে জাগ্রত হবেন, তা অবশ্য পুরোটাই নির্ভর করে সেই মহিলার স্বামীর কর্মকাণ্ডের উপর। ভিডিওর ক্যাপশনে লিখেছেন, “টাইম পাস।”

প্রসঙ্গত, বিদ্যা আপাতত তাঁর পরবর্তী ছবি ‘মিশন মঙ্গল’ নিয়ে ব্যস্ত। ভারতের মঙ্গল অভিযান কাহিনির নেপথ্যে তৈরি হওয়া এই ছবিতে বিদ্যাকে দেখা গিয়েছে ইসরোর এক বৈজ্ঞানিকের চরিত্রে। যিনি কিনা বিবাহিত। মহাকাশ বিজ্ঞান গবেষণার পাশাপাশি নির্দ্ধিধায় ঘরের কাজও সামলাচ্ছেন। বিদ্যার সেই ‘রূপে লক্ষ্মী গুণে সরস্বতী’ গোছের চরিত্রের ঝলক ইতিমধ্যেই মিলেছে ‘মিশন মঙ্গল’-এর ট্রেলারে। ছবির মূল চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার। এছাড়াও সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহারি এবং শরমন যোশির মতো তারকারাও অভিনয় করেছেন ‘মিশন মঙ্গল’-এ। আগামী ১৫ আগস্ট মুক্তি পাচ্ছে বিদ্যা এবং অক্ষয অভিনীত এই ছবি। আর মুক্তির প্রাক্কালে ‘মিশন মঙ্গল’-এ তাঁর চরিত্রের ব্যাখ্যা দিতেই বোধহয় সমাজে নারীদের অবস্থান নিয়ে এহেন ব্যাঙ্গাত্মক ভিডিও শেয়ার করেছেন বিদ্যা বালন।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Some Tak-Tuk Time Passsssssss 🤪🤪🤪🤪🤪🤪🤪!

A post shared by Vidya Balan (@balanvidya) on

An Images
An Images
An Images An Images