৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলে যাওয়ার মিশন শুরু। ১৫ আগস্ট যাত্রা শুরু করবে ‘মিশন মঙ্গল’। তবে তার আগে ছবির ট্রেলার দর্শকের উৎসাহ বাড়িয়ে দিয়েছে। হবে নাই বা কেন? অক্ষয় কুমার, বিদ্যা বালান, শরমন যোশী, তাপসী পান্নুর মতো তাবড় অভিনেতা অভিনেত্রীরা যেখানে রয়েছেন, সেই ছবি অভিনেয়েই তো হিট। তার উপর আবার মঙ্গলজয়ের মতো বিষয় যেখানে ছবির উপপাদ্য, সই ছবি তো এমনিই উপভোগ্য। ট্রেলারেই তার আঁচ মিলল।

[ আরও পড়ুন: ‘দাবাং ৩’ দিয়েই বলিউডে পদার্পণ মহেশ মঞ্জরেকরের মেয়ের, কী বললেন বাবা? ]

ট্রেলারেই প্রথমেই দেখানো হয়েছে ছবিটি ইসরোর বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ারদের অবিশ্বাস্য টিমকে ছবিটি উৎসর্গ করা হয়েছে। এরপর শুরু গল্পের। বিজ্ঞানী তাদেরই বলে যারা নিরন্তর গবেষণা চালিয়ে যায়। আর যারা গবেষণা থেকে মুখ ফিরিয়ে নেয়, তারা আর যাই হোক, বিজ্ঞানী নয়। এই তত্ত্বে বিশ্বাস করেন ইসরোর ‘মিশন মঙ্গল’-এর সুপারভাইজার রাকেশ ধাওয়ান। সেই কারণেই নাসার সাহায্য ছাড়াই মঙ্গলযাত্রার স্বপ্ন দেখেন তিনি। এর জন্য একটি টিমও গঠন করেন রাকেশ। কিন্তু তাঁর টিমে সবাই প্রায় নতুন। অভিজ্ঞতা তাদের নামমাত্র। তাতে কী! চোখে স্বপ্ন আর কাজের খিদে থাকলে সব সম্ভব। কেউ কখনও প্রথম প্রচেষ্টাতেই মঙ্গলের মাটিতে পা রাখতে পারেনি। তাই প্রথমেই জয়ের স্বপ্ন দেখলে থেমে যেতে হবে সেখানেই। তার চেয়ে একবার চেষ্টা করতে তো ক্ষতি নেই। তাই রাকেশ বলতে পারেন, “কী করে করব জানি না। কিন্তু করব স্যর। করতে হবে স্যর।” কারণ তাঁর টিমে একজন তারা শিণ্ডের মতো একজন প্রজেক্ট ডিরেক্টর রয়েছেন। এছাড়া ইকা গান্ধী, কৃতিকা আগরওয়াল, নেহা সিদ্দিকি, বর্ষা গৌড়া ও পরমেশ্বর নায়ডুর মতো মানুষ রয়েছেন। তাই আশা না করার কিছু নেই। কিন্তু ফান্ডিং অনেক গল্প। মাত্র ৮০০ থেকে ৮৫০ কোটি টাকা। এর মধ্যেই মিশন শেষ করতে হবে। কীভাবে হবে, কেউ জানে না। কিন্তু যাত্রা শুরু করে টিম ‘মিশন মঙ্গল’। তারপরের গল্প দেখা যাবে ১৫ আগস্ট। সেদিনই মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: আসছে মেডিক্যাল থ্রিলার ওয়েব সিরিজ ‘কর্কট রোগ’, বিশেষ ভূমিকায় রাজেশ ও ইন্দ্রনীল ]

ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু, কৃতী কুলহারি ও শরমন যোশীর মতো অভিনেতারা। ছবিটি পরিচালনা করেছেন জগন শক্তি। এবছর স্বাধীনতা দিবসের দিন মুক্তি পাবে ‘মিশন মঙ্গল’। তবে তার আগে ছবির ট্রেলার যে দর্শকদের সাসপেন্স বাড়িয়ে দিয়েছে, একথা মানতেই হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং