২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুস্থ হয়ে বাড়ি ফিরলেন অমিতাভ বচ্চন। শুক্রবার রাতেই স্ত্রী জয়া বচ্চন এবং পুত্র অভিষেক বচ্চনের সঙ্গে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে রুটিন চেক আপ সেরে জলসায় ফিরে এসেছেন তিনি। এদিন রাতেই তিনি ব্লগে জানালেন, নিজের অসন্তোষের কথা। তাঁর অসুস্থতাকে অতিরঞ্জিত করে সংবাদপত্র এবং সংবাদমাধ‌্যমে যা যা বলা হয়েছে, সে প্রসঙ্গে বলিউডের কিংবদন্তী এই অভিনেতা রীতিমতো রেগে গিয়েছেন। একরাশ ক্ষোভ উগরে দিয়ে অমিতাভ লিখেছেন, “সবকিছু বিক্রির জন‌্য নয়!”

গত মঙ্গলবার শারীরিক অসুস্থতা নিয়ে রাত তিনটে নাগাদ হাসপাতালে ভরতি করা হয় অমিতাভ বচ্চনকে। প্রথমে বিষয়টি গুরুতর এবং লিভারের সমস‌্যার কারণে বলে প্রচার করা হলেও পরে জানা যায় শারীরিক অসুস্থতা নিয়ে ভরতি হতে হয়েছে তাঁকে। যদিও তা সেরকম গুরুতর কিছু নয়। রুটিন চেক আপের জন‌্যই হাসপাতালে থাকতে হয়েছিল অমিতাভ বচ্চনকে। পরে শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় বিগ বি’কে। ১০টা নাগাদ অভিষেক এবং জয়ার সঙ্গে বাড়ি ফেরেন তিনি। তারপরই রাত ১টা ২১মিনিট নাগাদ নিজের ব্লগে মনের কথা লেখেন অমিতাভ। অভিনেতা জানান, তাঁর অসুস্থতা নিয়ে অতিরঞ্জিত খবরের জেরে অযথা উৎকণ্ঠিত হয়েছেন তাঁর ভক্তরা। 

[আরও পড়ুন: পরিবেশ নিয়ে চিন্তিত, মেয়ে সারার সঙ্গে ‘কাবেরী কলিং’-এর প্রচার যিশুর ]

অমিতাভ লেখেন, “পেশাদারিত্ব ভাল। কিন্তু, পেশাদার হতে গিয়ে নীতি বিসর্জন দেওয়াটা একেবারেই বাঞ্ছনীয় নয়। আপনি তারকা হোন বা সাধারণ মানুষ, রোগভোগ আর তার জন‌্য তৈরি হওয়া চিকিৎসাজনিত পরিস্থিতি ব‌্যক্তিগত মৌলিক অধিকারের মধ্যে পড়ে। সেই অধিকারকে ভাঙার চেষ্টা বা তার বাণিজ্যিকীকরণের চেষ্টা করা মানে তা সামাজিক সৌজন‌্য ভঙ্গ করা। তাই শ্রদ্ধা করুন এবং মানবিকভাবে বোঝার চেষ্টা করুন। কারণ, এই পৃথিবীতে সবকিছু কিন্তু বিক্রি করার মতো নয়।” তবে এর পাশাপাশি তাঁর আরোগ্য কামনার জন‌্য শুভাকাঙ্ক্ষীদের ধন‌বাদও জানিয়েছেন অমিতাভ বচ্চন। 

[আরও পড়ুন: আপাতত সুস্থ, স্ত্রী ও ছেলের সঙ্গে বাড়ি ফিরলেন অমিতাভ ]

উল্লেখ‌্য, অমিতাভ আগেই জানিয়েছিলেন, তাঁর লিভারের মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। ২০ বছর আগে ‘কুলি’ ছবির শু‌টিংয়ের সময় আঘাত লাগার পরই শুরু হয় তাঁর যকৃত সংক্রান্ত সমস্যা। সেসময় চিকিৎসায় জটিলতা দেখা দেওয়ায় অমিতাভের দীর্ঘদিন সময় লেগেছিল সুস্থ হয়ে ক্যামেরার সামনে ফিরতে। তাই তাঁর হাসপাতালে ভরতি হওয়ার খবর প্রকাশ্যে আসা মাত্রই, অভিনেতার লিভার সংক্রান্ত সমস‌্যার কথা ভেবে বিভিন্ন সংবাদমাধ‌্যমে নানারকম জল্পনা ছড়ায়। ব্লগে তারই জবাব দিলেন অমিতাভ। প্রসঙ্গত, হাসপাতালের তরফেও বলা হয় রুটিন চেক আপের জন‌্যই হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। তবে হাসপাতালে চিকিৎসাধীন হলেও গত চারদিনে সোশ‌্যাল মিডিয়ায় রীতিমতো সক্রিয় ছিলেন অমিতাভ বচ্চন। এমনকী করওয়া চওথের দিনেও জয়ার ছবি দিয়ে একটি পোস্ট করেন অমিতাভ। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং