BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

মনমোহন সিং হয়ে বিপাকে অনুপম খের, অভিনেতার বিরুদ্ধে দায়ের অভিযোগ

Published by: Sulaya Singha |    Posted: February 14, 2019 3:19 pm|    Updated: February 14, 2019 3:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি মুক্তি পাওয়ার পর যা ব্যবসা করার করে ফেলেছে। সমালোচনা-প্রশংসা সবেরই পালা শেষ। কিন্তু সমস্যা পিছু ছাড়ল না ছবির কলাকুশলীদের। কথা হচ্ছে জানুয়ারিতে মুক্তি পাওয়া ‘দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবি নিয়ে। যে সিনেমার জন্য এবার অভিনেতা অনুপম খের এবং অক্ষয় খান্নার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করল।

[প্রেম হোক অবাধ, কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতেই রয়েছে গোপন জায়গা]

মঙ্গলবার মুজাফ্ফরপুরের কান্তি থানায় অনুপম খের, অক্ষয় কুমার-সহ ১২ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ভূমিকায় দেখা গিয়েছিল অভিজ্ঞ অনুপম খেরকে। আর প্রধানমন্ত্রীর মিডিয়া অ্যাডভাইজার সঞ্জয় বারুর চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় খান্না। কিন্তু কেন এতদিন পর তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল?

আসলে, আইনজীবী সুধীর কুমার ওঝা জেলা আদালতে একটি আবেদন জানিয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল, দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার ছবি-তে মনমোহন সিং এবং অন্যান্য বেশ কিছু চরিত্রকে নেতিবাচকভাবে তুলে ধরা হয়েছে। ওই দুই অভিনেতা এবং ছবির সঙ্গে যুক্ত ১২ জনের বিরুদ্ধেই ছিল অভিযোগ। সেই মামলায় গত ৮ জানুয়ারি পুলিশকে দুই তারকা এবং ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়েরের নির্দেশ দেয় আদালত। কিন্তু সেসময় তাঁদের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেনি পুলিশ। ফলে আদালত অবমাননার জন্য কান্তি থানাকে শো-কজ নোটিস পাঠায় আদালত। তারপরই মঙ্গলবার আদালতের নির্দেশ অনুযায়ী দুই অভিনেতা ও ১২ জন কলা-কুশলীদের বিরুদ্ধে এফআইআর করা হয়। ভারতীয় দণ্ডবিধির ২৯৫, ১৫৩, ১৫৩এ, ২৯৩, ৫০৪, ৫০৬, ১২০বি এবং ৩৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। শোনা যাচ্ছে, ওই ১২ জনের তালিকায় ছবির প্রযোজক এবং পরিচালকের নামও রয়েছে।

[গল্প হলেও সত্যি, এই ১০ ছবির শুটিংয়ে মিলনে লিপ্ত হয়েছিলেন নায়ক-নায়িকারা]

ছবিতে মনমোহন সিংয়ের পাশাপাশি গান্ধী পরিবারের সদস্যদের ভূমিকাও তুলে ধরা হয়েছে। অভিযোগ, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীদের নেতিবাচকভাবে দেখানো হয়েছে ছবিতে। সেই কারণেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন আইনজীবী সুধীর কুমার ওঝা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement