৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সালটা ১৯৭১। পাকিস্তানের করাচি বন্দরে ভারতীয় নৌ সেনাবাহিনীর অভিযান বুঝিয়ে দিয়েছিল তাঁদের ক্ষমতার কথা। ১৯৭১-এর সেই নৌ সেনা অভিযানের কাহিনিই এবার আসতে চলেছে রুপোলি পর্দায়। অর্থাৎ, ফের বড়পর্দায় ভারত-পাকিস্তান লড়াই। ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’-এর পর থেকেই ভারতীয় সেনাবাহিনীর বীরত্বের কাহিনি পর্দায় দেখতে বেশ উৎসুক হয়ে উঠেছেন সিনেপ্রেমীরা। ‘হাউ’জ দ্য জোশ’- ‘উরি’র এই সংলাপ এখন বেশ বিখ্যাত। ছবি মুক্তির পর এই সংলাপের জনপ্রিয়তা এতটাই বেড়ে গিয়েছিল যে স্বয়ং নরেন্দ্র মোদির মুখেও শোনা গিয়েছে সিনেমার এই সংলাপ। ১৯৭১-এর সেই অভিযানের কথা বলতে গেলেও এই কথাটা প্রযোজ্য।

[আরও পড়ুন:  কেদারনাথের গুহায় ধ্যানমগ্ন তিনি, ‘মোদি-টেশন’কে ঠুকলেন টুইঙ্কল]

১৯৭১ সালে সমুদ্রপথে ভারতীয় নৌ সেনাবাহিনীর হাতে করাচি বন্দরে পাকিস্তানকে পরাস্ত করার অভিযানের কাহিনি অবলম্বনে ছবি তৈরি করতে চলেছেন বলিউড প্রযোজক ভূষণ কুমার। ভূষণ কুমারের টি সিরিজের ব্যানারে তৈরি হবে ছবি। আনুষ্ঠানিকভাবে ছবির নাম ঘোষণা করা হয়নি। তবে সূত্রের খবর, ছবির প্রস্তাবিত নাম ‘নেভি ডে’। পরিচালনা করছেন রজনীশ ঘাই। যিনি বিজ্ঞাপন জগতের বেশ জনপ্রিয় মুখ। বেশ কিছু জনপ্রিয় বিজ্ঞাপনও তৈরি করেছেন তিনি। এবার কাজ শুরু করছেন করাচি বন্দরে ভারতীয় নৌ সেনাবাহিনীর বীরত্বের কাহিনি অবলম্বনে ছবির ।

[আরও পড়ুন:  এবার বাঙালি পরিচালকের ছবিতে পরিণীতি, কার চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে?]

সম্প্রতি, নির্মাতাদের তরফে দেওয়া একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ভারতীয় নৌবাহিনীর অন্যতম সফল অভিযান ছিল এটি। যা আধুনিক নৌবাহিনীর ইতিহাসে অত্যন্ত উল্লেখযোগ্য। শত্রুপক্ষের সেনাবাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি করে ভারত ফিরে এসেছিল যুদ্ধ জয় করে। ভারতীয় নৌ সেনাবাহিনীর বীরত্বের দিন হিসেবে প্রতি বছরই ৪ ডিসেম্বর উদযাপন করা হয় নৌবাহিনী দিবস।’’ ছবিতে কারা অভিনয় করছেন, তা এখনও জানানো হয়নি নির্মাতাদের তরফে। সূত্রের খবর, চলতি বছরের শেষের দিকেই তা জানা যাবে। বদল হতে পারে ছবির নামও। শুটিং শুরু হবে পরের বছর।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং