BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

‘এটা ধর্মীয় সভা করে ভাইরাস ছড়ানোর সময় নয়’, নিজামুদ্দিন ইস্যু নিয়ে সরব রহমান

Published by: Sandipta Bhanja |    Posted: April 3, 2020 2:55 pm|    Updated: April 3, 2020 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এটা ধর্মীয় জামায়েত করার সময় নয়! দয়া করে ভাইরাস ছড়াবেন না”, মন্তব্য এ আর রহমানের। দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাত নিয়ে উত্তাল গোটা দেশ। মুসলিমদের এই ধর্মীয় অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন প্রায় ৯ হাজার মানুষ। যাঁদের মধ্যে সিংহভাগের শরীরেই থাবা বসিয়েছে COVID-19। যার জেরে আরও আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। নিজামুদ্দিন কাণ্ডেরই তীব্র সমালোচনা করে মুখ খুললেন বিশ্বের খ্যাতনামা সংগীতকার এ আর রহমান (A R Rahaman)।

রহমানের কথায়, “এমন কঠিন পরিস্থিতি জামায়েত করার সময় নয়। আল্লা আপনার অন্তরেই রয়েছেন, তাই এসময়ে ধর্মীয় স্থানে একত্রিত হয়ে আর বিপদ ডেকে আনবেন না। ধর্মীয়সভার পরিবর্তে দয়া করে সরকারের উপদেশাবলী শুনুন। কয়েক সপ্তাহের সেলফ আইসোলেশন হয়তো আপনার আয়ু বাড়াতে পারে।” “ভাইরাস ছড়িয়ে মানুষের বিপদের কারণ হবেন না। আপনি হয়তো নিজে সংক্রামিত নাও হতে পারেন। কিন্তু আপনার অজান্তেই আপনি এই ভাইরাসের বাহকও হতে পারেন। কাজেই এমনটা ভাবার দরকার নেই যে আপনি এই ভাইরাসে সংক্রামিত নন। আর এই সময়ে ভুয়ো খবর ছড়িয়ে আতঙ্ক-উদ্বেগ বাড়াবেন না”, মন্তব্য সংগীতকারের। পাশাপাশি ডাক্তার-নার্স তথা স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলকেই ধন্যবাদ জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: মোমবাতি জ্বালানোর নিদানে মোদিকে সমর্থন বলিউডের একাংশের, ব্যঙ্গ করলেন তাপসী!]

প্রসঙ্গত, দিল্লিতে নিজামুদ্দিন জামায়েতের অনুষ্ঠান চলে ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত। ভারত ছাড়াও বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, সৌদি আরব, আফগানিস্তান, ইংল্যান্ড থেকেও প্রচুর মানুষ আসেন। এই দায় কার? কেজরিওয়াল নাকি স্বরাষ্ট্রমন্ত্রকের? যার জেরে প্রতিদিন দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও, প্রশ্ন তুলেছেন দেশবাসীর একাংশ। কেরল, মহারাষ্ট্র, তেলেঙ্গানা থেকে একাধিক মানুষ সেই অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। বাংলা থেকেও অনেকে গিয়েছিলেন। তাদের শরীরেও থাবা বসিয়েছে করোনা। কিছু জনকে কোয়ারেন্টাইন করেছে রাজ্য সরকার, খোঁজ চলছে বাকিদেরও। নিজামুদ্দিন জামায়েত ইস্যু আপাতত গোটা দেশের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। সেই ইস্যু নিয়ে এবার সরব হলেন এ আর রহমান, যিনি মনেপ্রাণে একজন ইসলাম ধর্মাবলম্বী মানুষ।

[আরও পড়ুন: ‘দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ’, দিল্লির নিজামুদ্দিন কাণ্ডে সরব সাংসদ নুসরত জাহান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement