BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আত্মপ্রচারবিমুখ আমির, নিঃশব্দেই PM CARES-সহ একাধিক ত্রাণ তহবিলে দান অভিনেতার

Published by: Sandipta Bhanja |    Posted: April 8, 2020 11:01 am|    Updated: April 8, 2020 11:01 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বলিউড যখন করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী কিংবা রাজ্যের মুখ্যমন্ত্রীদের ত্রাণ তহবিল গুলোতে সাধ্যমতো সাহায্য করছেন, তখন এমন কঠিন পরিস্থিতিতে আমির খান চুপ কেন? যিনি কিনা যে কোনও সামাজিক ইস্যু নিয়ে মুখ খোলেন, তিনি কি তবে এবার সামাজিক দায়িত্ব থেকেও মুখ ফিরিয়েছেন?… এমন অজস্র বাঁকা কথা শুনতে হয়েছে তাঁকে। তবে করোনা মোকাবিলায় আমির খান কিন্তু একাধিক ত্রাণ তহবিলে টাকা দিয়েছেন। বলিউডের প্রায় সিংহভাগ তারকাই যখন ত্রাণ তহবিলে সাহায্যের ফিরিস্তি দিয়েছেন সোশ্যাল মিডিয়াজুড়ে। এই মানুষটি নিঃশব্দেই সাহায্য করে গিয়েছেন। কোনওরকম প্রচার ছাড়াই। আসলে, ছবির প্রচারে মিস্টার পারফেকশনিস্ট বরাবরই অভিনব হলেও আত্মপ্রচারের ক্ষেত্রে আমির খান খানিক স্পটলাইটের অন্তরালে থাকাই পছন্দ করেন। এবারেও তার অন্যথা হল না।

COVID-19 মোকাবিলায় দেশজুড়ে যখন তারকারা ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দিয়ে প্রচারের আলোয় ঝলমল করে উঠেছেন। কেউ ২৫ কোটি টাকা আবার কেউ বা একাধিক রাজ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আমির খানও কিন্তু সেই তালিকা থেকে বাদ যাননি। তিনিও তাঁর সাধ্যমতো সাহায্য করেছেন বলিউড ইন্ডাস্ট্রির দিন আনি দিন খাই মানুষগুলিকে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল PM CARES, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ত্রাণ তহবিল থেকে ওয়ার্কার্স অ্যাসোশিয়েশন, একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা যারা এই দুঃসময়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন, সেসব তহবিলেও আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউড অভিনেতা আমির খান (Aamir Khan)।

[আরও পড়ুন: সপরিবার করোনা আক্রান্ত পূরব কোহলি, শেয়ার করলেন এই রোগের সঙ্গে যুঝে ওঠার অভিজ্ঞতা]

শুধু তাই নয়, পরবর্তী ছবি লাল সিং চাড্ডার (Lal Singh Chaddha) প্রোডাকশনের সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মিস্টার পারফেকশনিস্ট। একেবারে নিঃশব্দে। সবার আড়ালেই। তবে ত্রাণ তহবিলে নিজের দান খয়রাতি নিয়ে তিনি চুপ থাকলেও তাঁর এমন সাহায্যের কথা প্রকাশ্যে এনেছেন বিশিষ্ট সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ। তিনিই টুইট করে জানিয়েছেন যে করোনা মোকাবিলায় আমির খান একাধিকভাবে মানুষের পাশে দাঁড়ালেও তিনি এতদিন চুপই ছিলেন। তবে কোথায় কত টাকা দিয়েছেন, সেসব জানা যায়নি। স্বাভাবিকবশতই আত্মপ্রচার বিমুখ এই অভিনেতার নিঃশব্দ সাহায্যের কথা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই নেটদুনিয়ায় ধন্য ধন্য করছেন সকলেই।  

[আরও পড়ুন: মোদির মোমবাতি নিদানের বিকৃতি! প্রদীপের বদলে সিগারেট জ্বালিয়ে বিতর্কে রামগোপাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement