২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

মোদির মোমবাতি নিদানের বিকৃতি! প্রদীপের বদলে সিগারেট জ্বালিয়ে বিতর্কে রামগোপাল

Published by: Sandipta Bhanja |    Posted: April 7, 2020 7:16 pm|    Updated: April 7, 2020 7:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটের জন্য মোমবাতি কিংবা প্রদীপ জ্বালিয়ে সমগ্র দেশের নাগরিকদের সংহতির বার্তা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যে নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছেন সাধারণ মানুষ থেকে বলিউড তারকাদের প্রায় প্রত্যেকেই। অত্যুৎসাহে জনতার কেউ কেউ আবার বাজিও পুড়িয়েছেন। যার তীব্র সমালোচনা করেছেন পরিবেশপ্রেমীদের একাংশ। কিন্তু এতসবের মাঝেই খ্যাতনামা পরিচালক রামগোপাল ভার্মা যা করলেন, তা রীতিমতো সোশ্যাল মিডিয়ায় জোর চর্চার বিষয় হয়ে উঠেছে।

প্রদীপ কিংবা মোমবাতি নয়, গত ৫ এপ্রিল রাত ৯টায় সব তারকারা যখন মোদির নির্দেশ পালনে ব্যস্ত, রাম গোপাল (Ram Gopal Verma) তখন সিগারেট জ্বালিয়েছেন। এমনকী, সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোডও করেছেন। রামগোপালের ধূমপানের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় বইতে শুরু করে নেটদুনিয়ায়। নেটিজেনদের একাংশ ‘কান্ডজ্ঞানহীন’ কাজ বলেও কটাক্ষ করেন পরিচালককে।

[আরও পড়ুন: লকডাউনে বসতির ২০০ জনকে দু’বেলা খাওয়াচ্ছেন রকুলপ্রীত, অভিনেত্রীর বাড়িতেই হচ্ছে রান্না]

লডকডাউনে দেশবাসীর মনোবল বৃদ্ধিতে দিন কয়েক আগেই নয়া দাওয়াইয়ের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫ এপ্রিল অর্থাৎ আজ গোটা দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চেয়েছিলেন। রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় কিংবা ছাদে এসে প্রদীপ, মোমবাতি অথবা টর্চের আলো জ্বালানোর নিদান দিয়েছিলেন। বাড়িতে এসব মজুদ না থাকলেও কুছ পরোয়া নেহি! মোবাইলের ফ্ল্যাশ জ্বালালেও চলত! মোদির এই মোমবাতি জ্বালানোর নিদানকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেছেন অনেকেই। তাঁদের অনেককেই প্রদীপ জ্বালাতে দেখা যায়নি ঠিকই, কিন্তু এরকম কোনও পোস্টও তাঁরা করেননি। তবে রামগোপালের পোস্টকে অনেকে আবার হাসির খোরাক হিসেবেও দেখছেন।

বিতর্ক অবশ্য এই প্রথম নয়, কয়েক দিন আগেই রামগোপাল রসিকতা করে টুইট করে জানিয়েছিলেন যে তিনি COVID-19 আক্রান্ত। সেই টুইটের পরই জোর শোরগেল শুরু হয় নেটদুনিয়ায়। পরিচালক রামু ঘনিষ্ঠরা তাঁকে নিয়ে উদ্বেগও প্রকাশ করেন। কিন্তু তারপরই দ্বিতীয় একটি টুইটে তিনি জানান যে, তিনি করোনা সংক্রামিত নন, বরং মজাচ্ছলেই ওই টুইট করেছিলেন। পরিচালকের এমন কাণ্ড দেখে হতবাক হয়ে যান অনেকেই। কটাক্ষ করতেও ছাড়েননি তাঁকে।  

[আরও পড়ুন: COVID-19 আক্রান্ত সুহানার বান্ধবী ও তাঁর বোন, তৎপরতায় আবাসন সিল করল বৃহন্মুম্বই পুরসভা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement