BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে বসতির ২০০ জনকে দু’বেলা খাওয়াচ্ছেন রকুলপ্রীত, অভিনেত্রীর বাড়িতেই হচ্ছে রান্না

Published by: Sandipta Bhanja |    Posted: April 7, 2020 4:11 pm|    Updated: April 7, 2020 4:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। স্বাস্থ্য পরিকাঠামোকে আরও উন্নত করতে ও এই পরিস্থিতিতে দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে গঠিত হয়েছে ত্রাণ তহবিল। ইতিমধ্যেই প্রধনমন্ত্রীর ডাকে সারা দিয়ে এই তহবিলে বলিউডের একাংশ অনুদান দিয়েছেন। শাহরুখ খান, সলমন খানের মতো অভিনেতারা ব্যক্তিগতভাবে দেশবাসীর সাহায্যার্থে এগিয়ে এসেছেন। কেউ বা আবার ফিল্ম ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের পাশে দাঁড়িয়েছেন, হাসপাতালগুলিতে সাহায্য করেছেন, সাফাইকর্মীদের মাস্ক কিনে দিয়েছেন, এমন উদাহরণও কিন্তু রয়েছে। সেই তালিকাতেই এবার নবতম সংযোজন রকুলপ্রীত সিং। লকডাউনে আশেপাশের দুস্থ মানুষগুলিকে যেন অভুক্ত না থাকতে হয়, সেই উদ্যোগই নিলেন অভিনেত্রী।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আগেই অর্থসহায্য করেছিলেন। কিন্তু, অনেকের কাছেই এই পরিস্থিতিতে রেশন ফুরিয়েছে। বাড়িতে নেই চাল, ডাল। এমনকী কারও কাছে আবার অত্যাবশকীয় সামগ্রী ক্রয় করার মতো টাকাও নেই। সেই মানুষগুলির জন্যই উদ্বেগ প্রকাশ করে ব্যক্তিগতভাবে এগিয়ে এলেন জনপ্রিয় অভিনেত্রী রকুলপ্রীত সিং। লকডাউনের জেরে তিনি আপাতত গুরুগাঁওয়ে নিজের বাড়িতেই রয়েছেন। সেই এলাকারই বসতির বাসিন্দাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউড অভিনেত্রী।

[আরও পড়ুন: দুঃসময়ে দুস্থদের পাশে, ৩০০ জনের হাতে রেশন তুলে দিলেন গায়িকা ইমন চক্রবর্তী]

রোজ প্রায় ২০০ মানুষকে দু’বেলা খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন রকুল। অভিনেত্রীর বাড়িতেই চলছে যাবতীয় কর্মযজ্ঞ। সেখানেই রান্না হচ্ছে। আর রকুলপ্রীতের বাড়ির অস্থায়ী হেঁশেল থেকেই রোজদিন ২০০ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে খাবার। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রোজ বসতির লোকেরা সেখানে পাত পেড়ে খেতে পারবেন বলে জানিয়েছেন অভিনেত্রী। শুধু তাই নয়, লকডাউনের সময়সীমা যদি বেড়ে যায়, তাহলেও এই ব্যবস্থা অব্যহত রাখবেন বলে আশ্বাস দিয়েছেন অভিনেত্রী। উল্লেখ্য, মেয়ে রকুলের এই কাজে বাবা রাজেন্দ্র সিং এবং মা কুলবিন্দর সিং কিন্তু বেশ গর্বিত। আর তাই মেয়ের কাজে সাহায্য করছেন তাঁরাও।

এপ্রসঙ্গে অভিনেত্রী রকুলপ্রীত সিং জানিয়েছেন, বসতির মানুষগুলোর ঘরে অত্যাবশকীয় জিনিস বলতে প্রায় কিছুই নেই। তাই তাঁদের যেন অভুক্ত না থাকতে হয়, দু’বেলা তাঁদের হাতে খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি। অভিনেত্রীর কথায়, “এই দেশ, সমাজ আমায় যা দিয়েছে, এমন দুঃসময়ে তাঁদের পাশে দাঁড়িয়ে একটু তো ফিরিয়ে দিতেই পারি! অন্তত ওই মানুষগুলোর মুখে হাসি ফুটলেই আমি খুশি।”  

[আরও পড়ুন: ‘আবার হাসবে দেশ’, জনগণের মনোবল বাড়াতে গান ধরলেন বলিউড তারকারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement