১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুঃসময়ে দুস্থদের পাশে, ৩০০ জনের হাতে রেশন তুলে দিলেন গায়িকা ইমন চক্রবর্তী

Published by: Sandipta Bhanja |    Posted: April 7, 2020 10:19 am|    Updated: April 7, 2020 10:23 am

Iman Chakraborty distributes ration among needy people around Liluah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টলিউডের একাধিক তারকাই ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। করোনা মোকাবিলায় অনুদান দিয়েছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। অনেকেই রয়েছেন, যাঁদের এসময়ে খাবার জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে। এই লকডাউনের জেরে বিশেষ করে নিম্নবিত্ত শ্রেণীর মানুষেরা যাঁদের নুন আনতে পান্তা ফুরোয় পরিস্থিতি, তাঁদের অবস্থাই যে সবথেকে সঙ্গীন, তা বোধহয় আশেপাশের চিত্র দেখলেই বোঝা যায়। অতঃপর এই দুঃসময়ে দুস্থদের সেবায় কেউ কেউ বা আবার আর্থিক সাহায্যের পাশাপাশি নিজেই ময়দানে নেমে পড়েছেন। সেরকমই উদ্যোগে এবার শামিল হলেন গায়িকা ইমন চক্রবর্তী।

ইমন চক্রবর্তী আপাতত লিলুয়াতে নিজের বাড়িতেই রয়েছেন। লকডাউন পরিস্থিতি। অতঃপর তাঁর এলাকার অনেকের বাড়িতেই রেশন ফুরিয়েছে। কেউ বা আবার সাহায্যের আশায়, সুদিনের আশায় অপেক্ষা রয়েছেন। তাঁদের কথা চিন্তা করেই লিলুয়ায় নিজের এলাকার দুস্থদের সাহায্যের জন্য এগিয়ে এলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা। রেশন জোগানোর বন্দোবস্ত করলেন ইমন। এখনও পর্যন্ত ৩০০ জনের হাতে চাল, ডাল, আলু, তেলের মতো অত্যাবশকীয় সামগ্রী তুলে দিয়েছেন গায়িকা। উল্লেখ্য, ইমন চক্রবর্তীর নিজস্ব অ্যাকাডেমির যে ট্রাস্ট রয়েছে, সেখান থেকেই এই রেশনের খরচ দিচ্ছেন তিনি। পাশাপাশি সাহায্য পেয়েছেন তাঁর ট্রাস্টের বাকিদের থেকেও। সম্প্রতি ইমন নিজের সোশ্যাল মিডিয়ায় সেসব ছবি শেয়ার করেছেন। অনুরাগীদের অনেকেই এমন মানবিক উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়েছেন গায়িকাকে। আগামী বুধবার অর্থাৎ ৮ এপ্রিল আরও কিছুজনের হাতে রেশন তুলে দেবেন তিনি। সংশ্লিষ্ট এলাকার প্রশাসনের কাছ থেকেও গায়িকা যথেষ্ট সাহায্যে পেয়েছেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ‘এক ইন্ডাস্ট্রি, এক পরিবার’, বিনোদুনিয়ার অভাবীদের পাশে দাঁড়িয়ে বিগ বি’র ছবিতে রজনী-প্রসেনজিৎ]

গোটা দেশ আপাতত লকডাউন। ঠিক আমি, আপনি বা আমরা এসময়ে নিজেদের খাদ্যসংস্থানের কথা ভাবছি, যে বাড়ির চাল-ডাল ফুরলে হঠাৎ কোথায় কী পাব! যদিও অত্যাবশকীয় দ্রব্য পাওয়া যাচ্ছে, কিন্তু এই লকডাউন পরিস্থিতিতে বাড়ির বাইরে পা রাখার সাহস খুব কেউ একটা করছেন না! রেস্তরাঁ কিংবা ফুটপাতের খাবারের দোকানগুলোও বন্ধ। অতঃপর ওদের খাবার জুটবে কোথা থেকে? মানবতার খাতিরেই ওদের জন্যই এগিয়ে এলেন গায়িকা ইমন চক্রবর্তী।

অন্যদিকে, অভিনেত্রী উষসী চক্রবর্তী, যিনি কিনা টেলিদর্শকদের অন্দরমহলে এখন কুখেযাত ভিলেন ‘জুন আন্টি’ বলেই পরিচিত, তিনিও যাদবপুর এলাকার অভাবী মানুষদের হাতে খাবার তুলে দিয়েছেন সম্প্রতি। উষসী এবং তাঁর কয়েকজন বন্ধুবান্ধবরা মিলে এই অভিনব উদ্যোগ নিয়েছেন। এই দুঃসময়ে সাধারণ মানুষ থেকে তারকারা যেভাবে পরস্পর পরস্পরের পাশে থাকার জন্য এগিয়ে আসছেন, এই চরম দুর্দিনেও সুদিনের অপেক্ষায় দিন গুণছে মানবজাতি।  

[আরও পড়ুন: লকডাউন কাটলেই সিউড়ি আসবেন, রতন কাহারকে ভিডিও কলে জানালেন বাদশা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে