২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

‘এক ইন্ডাস্ট্রি, এক পরিবার’, বিনোদুনিয়ার অভাবীদের পাশে দাঁড়িয়ে বিগ বি’র ছবিতে রজনী-প্রসেনজিৎ

Published by: Sandipta Bhanja |    Posted: April 7, 2020 9:22 am|    Updated: April 7, 2020 9:22 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুঃসময়ই একফ্রেমে নিয়ে এল অমিতাভ বচ্চন, রজনীকান্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে জানা নেই। লকডাউনের জেরে বন্ধ কাজ। অতঃপর অন্যান্য ক্ষেত্রের মতো আর্থিক অনটনের মুখে পড়েছেন ভারতীয় বিনোদন জগতের দিনমজুররাও। তাঁদের কথা চিন্তা করেই, যে যাঁর নিজের বাড়িতে থেকে এক স্বল্প দৈর্ঘ্যের সিনেমা বানিয়ে ফেললেন তারকারা। যে তালিকায় অমিতাভ-রজনীকান্ত-প্রসেনজিৎ ছাড়াও রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুর, আলিয়া ভাট, দিলজিৎ দোসাঞ্ঝ, দক্ষিণী অভিনেতা মোহনলাল-সহ আরও অনেকেই। শুধু তাই নয়, তাঁরা একযোগে অনুরাগীদের আরজি জানালেন, “আপনারাও পাশে থাকুন!”

করোনা ত্রাসে বিশ্বজুড়ে ক্রমশ জটিল হচ্ছে পরিস্থিতি। লকডাউনের জেরে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদুনিয়াতেও যে বড়সড় আর্থিক ধ্বস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে ক্ষতিগ্রস্থ হবে জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করে করোনা ক্রাইসিসের মোকাবিলায় জোট বেঁধে এগিয়ে এলেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, রণবীর কাপুর, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকারা। আর্থিক অনটনের সঙ্গে যুঝে চলা বিনোদন জগতের কাউকেই যেন অভুক্ত না থাকতে হয়, সেই ব্যবস্থাই করলেন তাঁরা। পাশাপাশি খানিক ফিল্মি কায়দাতেই জনসাধারণের উদ্দেশে বার্তা দিলেন, “বাড়িতে থাকুন, সুরক্ষিত থাকুন।” এই উদ্যোগে তাঁদের সঙ্গে হাত বাড়িয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক এবং 

[আরও পড়ুন: নমোর নির্দেশ পালন, রাত ৯টায় প্রদীপ জ্বালিয়ে সংহতির বার্তা দিলেন বলিউড তারকারা]

ওই ভিডিওতে রোদচশমাকে প্রতীকী রেখে খুব সুন্দর বার্তা দেওয়া হয়েছে। ভারতীয় বিনোদন জগৎ যেন এক গোটা পরিবার, সেই বার্তা তুলে ধরতেই এমন অভিনব প্রয়াস বিগ বি, দিলজিৎ দোসাঞ্ঝ, রজনীকান্ত, রণবীর কাপুর, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকাদের। ৪ মিনিট ৩৫ সেকেন্ডের ওই ভিডিওর শেষে অমিতাভ বচ্চনকে বলতে শোনা যায়, “গোটা ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রি একটি পরিবার। আমরা সবাই এক। পরিবারের বাকি সদস্যরা খেতে পারবে না এমনটা হতে পারে না। আমরা যেভাবে পারব, সাধ্যমতো পরিবারের সকল সদস্যকে সাহায্য করব। এই সংকটকালে সবাই সুস্থ থাকুন, ভয় পাবেন না, প্যানিক করবেন না। বাড়িতে থাকুন। এই লড়াইটা আমরা জিতব। আমাদের জিততেই হবে। মনে শক্তি রাখুন।”

[আরও পড়ুন: মানবিক নাইজেল আক্কারা, স্যানিটাইজেশনের কাজে পথে নামছেন অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement