৬ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ২৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ২৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনটা ছিল ২০০২ সালের ১৩ জুলাই। সেদিন লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল ভারত। কিন্তু সিরিজ জয় যত না লোকের মনে আছে, তার চেয়ে বেশি মনে আছে প্যাভেলিয়নে বসে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের জার্সি ওড়ানো। সেই মাহেন্দ্রক্ষণের গল্প নিয়ে এবার ছবি বানাতে চলেছেন পরিচালক অভিনয় দেও। ছবির নাম ‘দুসরা’। বৃহস্পতিবার মুক্তি পেয়েছে ছবির পোস্টার।

পরিচালক অভিনয় দেও জানিয়েছেন, এটি তাঁর কাছে খুব গুরুত্বপূর্ণ ছবি। একটি যুবতীর নজর থেকে ছবিটি দেখানো হবে। ‘দুসরা: ইন্ডিয়াস আদার ফ্রিডম স্ট্রাগল’ ছবিটি ২০০২ সালের ঐতিহাসিক জয়ের গল্প নিয়ে তৈরি হয়েছে। ছবির পোস্টারেও সেই গল্প স্পষ্ট। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’-খ্যাত অভিনেত্রী প্লাবিতা বোরঠাকুর ও ‘স্লামডগ মিলিওনেয়ার’-খ্যাত অভিনেতা অঙ্কুর বিকালকে। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন অ্যাগনেলো ডায়াস।

[ আরও পড়ুন: ‘আর্টিকেল ১৫’ মুক্তির আগে শ্রেণিবৈষম্য নিয়ে অভিজ্ঞতা শেয়ার করলেন আয়ুষ্মান ]

২০০২ সালে ন্যাটওয়েস্ট সিরিজ জিতেছিল ভারত। একদিনের সিরিজে ভারতের অন্যতম উল্লেখযোগ্য জয় ছিল এটি। ভারতকে ইংল্যান্ড এক অস্বাভাবিক টার্গেট দিয়েছিল। ৩২৬ রান। সেটি তাড়া করে জিতেছিল ভারত। নেতৃত্ব দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু এত রানের টার্গেট দিলে একটা চাপ তো আসে। ভারতের উপরও তাই রান তাড়া করার চাপ ছিল। তার উপর ১৪৬ রানে ৫টি উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। ফলে ভারতীয় সমর্থকদের গ্যালারিতে বসে দাঁতে নখ কাটা ছাড়া আর কোনও উপায় ছিল না। কিন্তু সেই জায়গা থেকে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। ৩২৬ রান তাড়া করেও জিতে যায় ভারত।

পরিচালক অভিনয় দেও এর আগে ‘ব্ল্যাকমেল’, ‘ফোর্স ২’, ‘ডেল্লি বেলি’-র মতো ছবি পরিচালনা করছেন। এছাড়া টেলিভিশন সিরিজ ‘২৪’ ও ’২৪: সিজন ২’ পরিচালনা করেছেন তিনি। তাঁর এই নতুন ছবিটি নিয়ে অবশ্য অভিনয় এর আগে মুখ খোলেননি। স্পোর্টস ড্রামার কথা সম্পূর্ণ অন্তরালেই রেখেছিলেন তিনি। তাই তাঁর ছবিতে ঠিক কী কী থাকছে, তা আগামিকাল ট্রেলার রিলিজের পরই বোঝা যাবে।

[ আরও পড়ুন: শাহিদের একার দৌলতেই ১০০ কোটির ক্লাবে ‘কবীর সিং’]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং