২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তম রূপে শাশ্বত, সুচিত্রা হলেন ঋতুপর্ণা, ঝলকেই নজর কাড়ল ‘অচেনা উত্তম’

Published by: Akash Misra |    Posted: July 1, 2022 3:19 pm|    Updated: July 1, 2022 3:28 pm

Achena Uttam Official Trailer out | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তমকুমারকে নিয়ে টলিউডে তৈরি হচ্ছে দুটি ছবি। একটি ‘অচেনা উত্তম’, আরেকটি ‘অতি উত্তম’। প্রথম ছবিটি তৈরি করেছেন পরিচালক অতনু বসু (Atanu Bose)। আর দ্বিতীয়টি বানাচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। গত বছর ঘটা করে পরিচালক অতনু বসু ‘অচেনা উত্তম’ ছবির ঘোষণা করেছিলেন। প্রকাশ্যে এনেছিলেন তাঁর ছবির স্টারকাস্টও। অতনুর ছবিতে উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, সুচিত্রা সেনের ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত আর সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে। অন্যদিকে, ৩ সেপ্টেম্বর উত্তমকুমারের জন্মদিনের দিন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ‘অতি উত্তম’ ছবির পোস্টার। আর জানিয়ে দেন, প্রায় ৩ বছর ধরে গবেষণার পর তিনি এই ছবি তৈরি করতে চলেছেন। এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু গোল বাঁধল মহানায়কের স্বত্ত্ব নিয়েই। তবে এসব বিতর্ক, আইনি জটলিতা পেরিয়ে এবার প্রকাশ্যে এল অতনু বসুর ‘অচেনা উত্তম’ ছবির ট্রেলার।

[আরও পড়ুন: মির্চির সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্কে ইতি মীরের, তবে ছাড়ছেন না রেডিও]

উত্তমকুমার (Uttam Kumar)। সেই মন ভোলানো হাসি। সেই ম্যানারিজম। স্টাইল আর বাঙালিয়ানার ভরপুর মিশেল। আজও যাঁর বিকল্প নেই। বাংলার রুপোলি জগতের এক এবং অদ্বিতীয় মহানায়ক। কতটা চিনি তাঁকে আমরা? হ্যাঁ, সিনেমার কথা বলাই কিন্তু। কিন্তু ব্যক্তি উত্তমকুমার মানে অরুণ কুমার চট্টোপাধ্যায়! অচেনা সেই উত্তমের কাহিনিই বড়পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক অতনু বসু (Atanu Bose)। আর বড়পর্দায় এবার উত্তমকুমারের চরিত্র ফুটিয়ে তুলছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। সুচিত্রা সেন হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। আর গৌরী দেবীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে (Srabanti Chatterjee)। 

শাশ্বত-ঋতুপর্ণা ছাড়াও ছবিতে প্রায় ৭০জন শিল্পী অভিনয় করছেন। সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন টেলিভিশনের ‘রানিমা’ দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সম্পূর্ণা লাহিড়ী (Sampurna Lahiri)। সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করছেন সায়ন্তনী রায়চৌধুরী। তরুণ কুমারের ভূমিকায় থাকছে বিশ্বনাথ বসু। অরিন্দল বাগচীকে দেখা যাবে সলিল দত্তর চরিত্রে। ডা. লালমোহন মুখোপাধ্যায় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। উত্তমকুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করছেন অনুভব কাঞ্জিলাল। সুপ্রিয় দত্ত ছিলেন বশির আহমেদ। আর অল্প বয়েসের উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন নবাগত তীর্থরাজ বসু। অল্প বয়সের গৌরী দেবী হচ্ছেন স্নেহা দাস। কলকাতা ছাড়াও এই ছবির শুটিং হয়েছে উত্তরবঙ্গে। ট্রেলারেই নজর কাড়লেন শাশ্বত চট্টোপাধ্যায়। উত্তম কুমারের চরিত্রে তিনি বেশ মানানসই। তার ঝলক পাওয়া গেল ট্রেলারেই।

[আরও পড়ুন: এবার সিনেমায় বাম-কংগ্রেস রাজনীতি, জুটি বাঁধছেন পরমব্রত ও স্বস্তিকা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে