BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নেটদুনিয়ায় কটাক্ষের শিকার অক্ষয়, ফের নাগরিকত্ব নিয়ে উঠল প্রশ্ন

Published by: Sulaya Singha |    Posted: July 8, 2019 3:21 pm|    Updated: July 8, 2019 3:21 pm

Actor Akshay Kumar Praises BMC, Trolled for Canada citizenship

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্ষয় কুমার কোথাকার নাগরিক? গত লোকসভা নির্বাচনে নতুন করে এই প্রশ্ন শিরোনামে উঠে এসেছিল। যা নিয়ে মন্তব্য পালটা মন্তব্যে সরগরম হয়েছিল নেটদুনিয়া। সম্প্রতি একটি ঘটনায় ফের উসকে গেল বিষয়টি। যার জন্য সোশ্যাল মিডিয়ায় আবার কটাক্ষের শিকার হতে হল বলিউডের খিলাড়ি কুমারকে।

মুম্বইয়ের পুরনিগম বা বিএমসি সম্প্রতি টুইটারে অ্যাকাউন্ট খুলেছে। প্রায় প্রতিবছরই অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয় মুম্বই। ঘরছাড়া হন হাজার হাজার মানুষ। বিভিন্ন জায়গায় জল জমে যাওয়ায় সমস্যায় পড়েন বাণিজ্যনগরের বাসিন্দারা। সেই কারণেই বর্ষার প্রাক্কালে সোশ্যাল মিডিয়ায় পদার্পণ বিএমসির। টুইট করেই যাতে সাধারণ মানুষ নিজেদের সমস্যার কথা তুলে ধরতে পারেন, সেই জন্যই এই প্রয়াস। অ্যাকাউন্ট খোলার পরই তাদের এই মাইক্রো ব্লগিং সাইটে স্বাগত জানান আক্কি। লেখেন, “BMC এখন টুইটারে। এবার আপনারাও টুইট করে পরামর্শ দিতে পারেন। সরাসরি তুলে ধরতে পারেন নিজেদের অভাব-অভিযোগ। বিএমসি-কে ফলো করে নিজের সমস্যায় নিজেই সুর চড়ান।” আর এই টুইটের পরই নেটিজেনদের কটাক্ষের মুখে পড়েন বলিউডের সুপারস্টার। অনেকে বেশ অশ্লীল শব্দেই আক্রমণ করেছেন অক্ষয়কে। তাঁদের মতে, কানাডার পাসপোর্টধারী কোনও ব্যক্তিকে ভারত ও ভারতীয়দের নিয়ে বেশি মাথা ঘামানোর প্রয়োজন নেই অভিনেতার।

[আরও পড়ুন: নয়া ছবির পোস্টারে ‘রনংদেহি’ কঙ্গনা, দেখুন তাঁর ঝলক]

এক নেটিজেন আবার ‘জয় কানাডা’ লিখে অক্ষয়ের একটি ছবি পোস্ট করেছেন। সেখানে অভিনেতাকে দেখা যাচ্ছে কানাডার পতাকার ছবি দেওয়া পোশাক পরে। অনেকে আবার মশকরা করে বলেছেন, বাকি সবকিছুতেই ভারতের জয়গান করেন অক্ষয়। কিন্তু পাসপোর্টের ক্ষেত্রেই শুধু দেশের নাগরিকত্ব ভাল লাগে না তাঁর।

লোকসভা নির্বাচনের সময় নিজের নাগরিকত্ব নিয়ে এত জল্পনায় বেজায় চটেছিলেন অভিনেতা। বলেছিলেন, “আমার নাগরিকত্ব নিয়ে হঠাৎ অযথা এত উৎসাহ দেখানো হচ্ছে কেন বুঝতে পারছি না। ভারতের জন্য আমার ভালবাসার প্রমাণ এত বছরে কাউকে দিতে হয়নি। তাহলে এখন কেন? আমার নাগরিকত্ব নিয়ে অযথা টানাটানি করে বিতর্কের সৃষ্টি করা হচ্ছে! এটা একান্তই ব্যক্তিগত, অরাজনৈতিক এবং আইনত বিষয়। এতে অন্যের মাথা ঘামানোর কোনও প্রয়োজন দেখছি না।” পরে একটি ভিডিওতে তিনি দাবি করেছিলেন, কানাডার টরন্টোই নাকি তাঁর শহর। শুধু তাই নয়, ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে অবসর নেওয়ার পর তিনি যে কানাডাতেই পাকাপাকিভাবে থাকবেন, সেকথাও জানান। এবার বিএমসিকে স্বাগত করতে গিয়ে নতুন করে সমালোচনায় বিদ্ধ হলেন অক্ষয় কুমার।

[আরও পড়ুন: ‘সরকারের কাজের সমালোচনা করলেই আপনি দেশদ্রোহী’, ফের মোদিকে তোপ শাবানার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement