BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

‘সরকারের কাজের সমালোচনা করলেই আপনি দেশদ্রোহী’, ফের মোদিকে তোপ শাবানার

Published by: Sandipta Bhanja |    Posted: July 7, 2019 7:39 pm|    Updated: July 7, 2019 7:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পষ্টবক্তা, স্বাধীনচেতা এবং যুক্তিবাদী বলেই বলিউডে পরিচিত তিনি। সরাসরি স্পষ্ট কথা বলতে কখনওই পিছপা হন না। বরাবরই রাজনৈতিক ইস্যু নিয়ে সরব শাবানা। আর তাই দেশের শাসনব্যবস্থাকে বিঁধে প্রায়শই খবরের শিরোনামে জায়গা করে নেন প্রবীণ এই অভিনেত্রী৷ আজকাল যাঁরাই সরকারের বিরুদ্ধে কথা বলেন বা প্রশ্ন তোলেন, তাঁদের কপালেই জোটে দেশদ্রোহীর তকমা। সম্প্রতি এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্তব্য রাখতে গিয়ে এমন কথা বলেই শাবানা আজমি পরোক্ষভাবে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে।

[আরও পড়ুন: ‘চোখ দিয়েই ধর্ষণ করছিল’, দিল্লির এক রেস্তরাঁ মালিকের বিরুদ্ধে বিস্ফোরক এষা গুপ্তা]

দেশ তথা সমাজে মহিলাদের প্রতি তাঁর অবদানের জন্য শনিবার ইন্দোরের আনন্দমোহন মাথুর চ্যারিটেবল ট্রাস্টের তরফে শাবানা আজমির হাতে তুলে দেওয়া হয় ‘কুন্তি মাথুর অ্যাওয়ার্ড’। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী দ্বিগ্বিজয় সিংও। সেখানেই মন্তব্য রাখতে গিয়ে শাবানা বলেন, “দেশের কোনও কাজে খামতি থাকলে তা নিয়ে প্রশ্ন তোলা প্রয়োজন। কারণ, এর নেপথ্যে লুকিয়ে রয়েছে দেশেরই স্বার্থ। আমরা যদি ভুলগুলি ধরিয়ে না দিই, কীভাবে দেশের পরিস্থিতি বদলাবে?” প্রশ্ন তোলেন শাবানা। “কিন্তু বর্তমানে এমন পরিস্থিতি হয়েছে যে আমরা যদি সরকারের কাজ নিয়ে সমালোচনা করি বা কথা বলি, আপনাকে সোজাসুজি দেশদ্রোহী তকমা দিয়ে দেওয়া হবে। কিন্তু আমাদের মোটেই ভয় পাওয়া উচিত নয়। ‘ওদের’ সার্টিফিকেটের কোনও দরকার নেই আমাদের।” নাম না করেই মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন শাবানা।

[আরও পড়ুন:‘প্রেমিকাকে চড় মারার অধিকার না থাকলে, তা প্রেম নয়’, বিতর্কিত মন্তব্য পরিচালকের]

“আমরা আসলে এখানে গঙ্গা-যমুনা সংস্কৃতিতে বেড়ে উঠেছি। তাই এহেন পরিস্থিতির সামনে আমাদের কখনওই মাথা নত করা উচিত নয়। ভারত খুব সুন্দর একটা দেশ। তাই মানুষে মানুষে বিভাজন করার প্রচেষ্টা মোটেই ভাল নয় আমাদের দেশের জন্য।” উল্লেখ্য, এর আগেও একাধিকবার গেরুয়া শিবিরের বিরুদ্ধে সুর চড়িয়েছেন অভিনেত্রী৷ গেরুয়া শিবির ক্ষমতায় থাকলে ভারতবর্ষের ধর্ম নিরপেক্ষতার ঐতিহ্য বিপন্ন হবে বলেও দাবি করেছিলেন শাবানা আজমি

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement