৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘সবকিছু ঝাপসা দেখছি’, দৃষ্টিশক্তি হারানোর ভয়ে শঙ্কিত অমিতাভ

Published by: Bishakha Pal |    Posted: April 11, 2020 12:59 pm|    Updated: April 11, 2020 12:59 pm

Actor Amitabh Bachchan worried about losing eyesight

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স হয়েছে শাহেনশার। তাই শরীরেও বাসা বেঁধেছে একাধিক রোগ। কিডনির সমস্যার কথা অমিতাভ আগেই জানিয়েছিলেন। বলেছিলেন মাত্র ২৫ শতাংশের ভরসায় বেঁচে রয়েছেন তিনি। এবার তাঁকে ভাবাচ্ছে চোখ। অভিনেতা জানিয়েছেন, এখন সমস্ত কিছু ঝাপসা দেখেন তিনি। দৃষ্টিশক্তি হারাচ্ছেন না তো? সবসময় এই চিন্তাই কুরে কুরে খাচ্ছে তাঁকে।

সম্প্রতি অমিতাভ বচ্চন নিজের ব্লগে লিখেছেন এ কথা। জানিয়েছেন, ‘সবকিছু ঝাপসা দেখি আমি। কিছুদিন ধরে তো আবার সবকিছু দু’টো করে দেখছি। আমার মনে হচ্ছে অন্ধত্ব আর বেশি দূরে নয়। আরও অনেক শারীরিক সমস্যা আমাকে জর্জরিত করে তুলেছে।’ এরপরই শৈশবে ফিরে গিয়েছেন শাহেনশা। লিখেছেন, ছোটবেলা যখন চোখে সমস্যা হত, মা তেজি বচ্চন আঁচলের শেষ অংশ গোল বলের মতো করে মুখের গরম ভাপ দিয়ে চোখে দিতেন। মুহূর্তে ব্যথা গায়েব হয়ে যেত। এখন সেসব কথা মনে পড়ছে অমিতাভের।

[ আরও পড়ুন: ‘লকডাউন কাটলে খেটে খাওয়া মানুষদের সম্মান করুন’, শ্রেণিবৈষম্য নিয়ে আয়ুষ্মানের ঝাঁজালো কবিতা ]

অবশ্য চিকিৎসকরা জানিয়েছেন, অযথাই ভয় পাচ্ছেন অভিনেতা। দৃষ্টিশক্তি হারানোর সম্ভাবনা বিন্দুমাত্র নেই তাঁর। সেকথাও ব্লগে জানিয়েছেন তিনি। লিখেছেন, চিকিৎসকের কথা মেনে এখন তিনি গরম জলের তোয়ালে ভিজিয়ে চোখে দেন। প্রতি ঘণ্টায় নিয়ম মেনে চোখের ড্রপও নেন। কম্পিউটার থেকেও দূরে থাকেন।

গত বছর এক স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে উপস্থিত অমিতাভ বলেছিলেন, “আমার লিভারের ৭৫ শতাংশ প্রায় নষ্ট হয়ে গিয়েছে। আমি এখন ২৫ শতাংশের উপর বেঁচে রয়েছি।” অমিতাভ আরও জানান, বিভিন্ন শারীরিক সমস্যায় পড়ে একাধিকবার ভুগতে হয়েছে তাঁকে। অনেকটা সময়। হেপাটাইটিস-বি এবং যক্ষার মতো কঠিন রোগেও আক্রান্ত হয়েছিলেন তিনি। এখন অবশ্য সেসব অতীত। পুরোপুরি সেরে গিয়ে অনেকটাই ভাল আছেন তিনি। আর তাই শরীরচর্চা এবং খাওয়া-দাওয়ার উপর সকলকেই বিশেষ নজর দেওয়ার পরামর্শ দেন তিনি।

[ আরও পড়ুন: ‘এই যুদ্ধে শারীরিক শক্তিই একমাত্র অস্ত্র’, করোনামুক্ত অভিনেতা পূরব কোহলি ও তাঁর পরিবার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement