BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমফান গেলেও দুঃসময় কাটেনি, নিঃশব্দেই বন্ধুদের নিয়ে বাসন্তীতে ত্রাণ বিলি অভিনেতা অনির্বাণের

Published by: Sandipta Bhanja |    Posted: June 11, 2020 3:51 pm|    Updated: June 11, 2020 3:59 pm

An Images

সন্দীপ্তা ভঞ্জ: ঝড় চলে গিয়েছে ঠিকই, কিন্তু তাণ্ডবের প্রভাবে এখনও ভুগছে বাংলার প্রান্তিক অঞ্চলের মানুষেরা। তাই দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীতে আমফান বিধ্বস্ত মানুষগুলোর কাছে ত্রাণ নিয়ে পৌঁছে গেলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য এবং তাঁর ম্যানগ্রোভ থিয়েটারের বন্ধুরা। একেবারে নিঃশব্দেই ত্রাণ বিতরণের কাজ করে চলেছেন তিনি। কোনওরকম সোশ্যাল মিডিয়া পোস্ট, ত্রাণের ছবি, কিচ্ছু নয়! গ্রামের মানুষগুলোর সঙ্গে তাঁদের সমস্যা নিয়ে কথা বলেছেন। আপনজনের মতোই ওঁদের বাড়ির দাওয়ায় মেঝেতে বসে খেয়েছেন। কোনওরকম তারকাসুলভ আদব-কায়দার লেশমাত্র ছিল না! অনির্বাণের সঙ্গে ছিলেন গায়ক অর্ক মুখোপাধ্যায়ও।

একে করোনা আবহ, উপরন্তু গোদের উপর বিষফোঁড়ার মতো সুপার সাইক্লোন আমফান। যে ঝড়ে কেউ মাথা গোজার ঠাঁই হারিয়ে এক টুকরো ত্রিপল-প্লাস্টিকের আশায় সাহায্যের জন্য অপেক্ষা করছেন। আবার কেউ বা খিদের জ্বালায় দিশাহীন। ক্ষয়ক্ষতির পরিমাণও বিশাল। সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দুই ২৪ পরগণা। বিশেষ করে, সুন্দরবন এবং তৎসংলগ্ন এলাকাগুলি। এখনও স্বাভাবিক হয়নি তাঁদের জীবনযাপন। উপরন্তু দফায় দফায় যেভাবে বৃষ্টি হচ্ছে, তাতে অবস্থা আরও সঙ্গীন! সেসমস্ত মানুষগুলোর এমন দুর্দিনে আপনজনের মতো তাঁদের পাশে থাকতে পৌঁছে গিয়েছেন বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) এবং জয়রাজ ভট্টাচার্য, ঋদ্ধি রিত, অরুন্ধতী ঘোষ, মধুরিমা গোস্বামী, সার্থক রায়চৌধুরী, পাঞ্চালি কর, কৌস্তভ দে, শ্রাবন্তী ভট্টাচার্যরা।

[আরও পড়ুন: এবার গুগল ম্যাপে আপনাকে রাস্তা চেনাবেন অমিতাভ বচ্চন, কীভাবে জানেন?]

অনির্বাণ এবং ম্যানগ্রোভ থিয়েটারের এই মানবিক উদ্যোগে মুগ্ধ হয়ে এমন দুর্দিনেও কিন্তু অসহায় মানুষগুলি অভ্যর্থনা জানাতে ভোলেননি প্রিয় অভিনেতাকে। উপরন্তু সাধ্যমতো খাবারের ব্যবস্থাও করেছিলেন তাঁদের জন্য। সজল মণ্ডল নামে স্থানীয় (পশ্চিম বাসন্তী) এক ব্যক্তির বাড়িতে বন্ধুদের নিয়ে মধ্যাহ্নভোজনও সেরেছেন অভিনেতা। আর তাঁর মতো তারকার এমন সারল্যতা দেখেই মুগ্ধ বাসন্তীর বাসিন্দারা।

অনির্বাণের পাশাপাশি অর্কও মুখোপাধ্যায়ও (Arka Mukherjee) লকডাউন চলাকালীন আর্তদের সাহায্যের জন্য বিভিন্ন সংস্থার হাতে টাকা তুলে দিয়েছেন। এমনকী আমফানের পরও প্রচুর জায়গায় ত্রাণ বিলি করেছেন। উত্তরের পাহাড় কিংবা চাবাগান অঞ্চলের মানুষগুলির কাছে ত্রাণ পাঠানোর জন্য অর্থদানও করেছেন, একেবারে প্রচারের আড়ালে থেকেই। আসলে দুস্থ মানুষদের সাহায্য কিংবা দান-খয়রাতির বিষয়ে প্রচারের আলো তাঁদের উপর পড়ুক, এই বিষয়টি একেবারেই না-পসন্দ অনির্বাণ-অর্কর।

[আরও পড়ুন: ছন্দে ফিরল টলিপাড়া, শুরু শুটিং, দর্শকদের আর দেখতে হবে না সিরিয়ালের পুরনো পর্ব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement