২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ছন্দে ফিরল টলিপাড়া, শুরু শুটিং, দর্শকদের আর দেখতে হবে না সিরিয়ালের পুরনো পর্ব

Published by: Sandipta Bhanja |    Posted: June 11, 2020 1:05 pm|    Updated: June 11, 2020 1:51 pm

An Images

সন্দীপ্তা ভঞ্জ: দীর্ঘ জটিলতা কাটিয়ে আজ অর্থাৎ বৃহস্পতিবার অবশেষে শুরু হল শুটিং। ঘুচল দর্শকদের চিন্তা। অন্দরমহলে ফিরছেন প্রিয় চরিত্ররা। লাইট-ক্যামেরা-অ্যাকশনের হাঁকাহাঁকি থেকে শশব্যস্ত শিল্পীদের নিয়ে আবারও ছন্দে ফিরল টলিপাড়া। সেটে চিত্রনাট্য হাতে দৌঁড়োদোড়ি। শট-দৃশ্য নিয়ে পরিচালক-ক্যামেরাম্যান-অভিনেতাদের আলোচনা। সবকিছুই হচ্ছে। তবে, নতুন উদ্যোমে। পুরনো গত, চেনা ছকের বাইরে গিয়ে। মাস্ক, ফেস শিল্ড পরে সেটে ঘুরছেন সবাই। শিল্পী, কলা-কুশলীদের সবসময়কার সঙ্গী হয়ে গিয়েছে স্যানিটাইজার। তবে এই পুরো কর্মযজ্ঞটাই কিন্তু ৩৫ জনের মধ্যে সীমাবদ্ধ। কারণ, রাজ্য সরকারের কড়া নির্দেশিকা এর থেকে বেশি সদস্য শুটিং টিমে থাকতে পারবে না এই মূহূর্তে।

মাস্ক, ফেস শিল্ড পরনেদের ভিড়ে সেটের সর্বত্রই সতর্কতা অবলম্বনের ছবি স্পষ্ট। অতঃপর দর্শকদের অন্দরমহলে নতুন উদ্যোমে ফিরতে চলেছেন তাঁদের প্রিয় জবা, রানি রাসমণি-সহ সবাই। আর দেখতে হচ্ছে না পুরনো এপিসোড। কিংবা রিপিট টেলিকাস্ট। এবার থেকে চায়ের সঙ্গে ‘টা’ হিসেবে দেখতে পাবেন ধারাবাহিকের নতুন পর্ব। ঠিক যেখানে গল্প শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হবে। তবে মিস করবেন জুটিদের মাখোমাখো রোম্যান্স! কারণ, করোনার ত্রাসে সিরিয়ালের গল্পে ঘনিষ্ঠতা এখন অতীত। তবে খুশির খবর তো এটাই যে, দীর্ঘ আড়াই মাস পর ছন্দে ফিরল টলিপাড়া। তবে শুটিং জোনে বেশ কিছু জিনিস মাথায় রেখে চলতে হবে শিল্পীদের।

দীর্ঘ চাপানউতোরের পর বুধবার অবশেষে জট কাটল টালিগঞ্জের অন্দরে। বুধবার মন্ত্রী অরূপ বিশ্বাসের অফিসে তাঁর উপস্থিতিতে প্রোডিউসরস গিল্ড, আর্টিস্ট ফোরাম (Artist Forum), ইম্পা (IMPPA)-সহ একাধিক সংগঠনের বৈঠকের মাধ্যমেই চূড়ান্ত নির্দেশিকা নেওয়া হয়। করোনা আবহে নির্দেশিকা মেনে কীভাবে শুটিং হতে পারে? সেই নিয়ে একটা মতভেদ চলছিল। তবে বুধবার, ১০ জুনের বৈঠকেই শিল্পীদের জন্য একটি শুটিংয়ের গাইডলাইন প্রস্তুত করা হয়।

rani rashmoni

[আরও পড়ুন: দেশে বাড়তে থাকা শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব রাষ্ট্রসংঘের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া]

শুটিং জোনে কী কী মাথায় রেখে চলতে হবে? একনজরে দেখে নিন-

১) সামাজিক দূরত্ব বজায় রাখতে জুনিয়র আর্টিস্ট নিয়ে বিবাহ অনুষ্ঠান, শ্রাদ্ধানুষ্ঠান কিংবা যে কোনওরকম অনুষ্ঠানের দৃশ্য ছেঁটে ফেলতে হবে।

২) কোনও অবস্থাতেই ২ কিংবা ততোধিক শিল্পীরা দৃশ্য শটের সময় দূরত্ববিধি লঙ্ঘন না করেন, সেদিকে নজর রাখতে হবে পরিচালক, ক্যামেরাম্যানদের।

৩) মাস্ক এবং ফেসশিল্ড পরা আবশ্যক কলাকুশলীদের। সেক্ষেত্রে অভিনেতা-অভিনেত্রীরা শট দেওয়ার ফাঁকে ফাঁকে মাস্ক পরবেন। বারবার হাত স্যানিটাইজ করতে হবে। প্রতি ঘণ্টায় ডেটল দিয়ে হাত ধোওয়ার নিদান দেওয়া হয়েছে।

৪) প্রত্যেককে নিজস্ব পাণীয় জলের বোতল রাখতে হবে।

৫)বড় মেক-আপ রুমে ৪ জনের বেশি থাকতে পারবেন না। মেক-আপ সামগ্রীও শিল্পীরা নিজেরা বাড়ি থেকে আনাই ভাল।

[আরও পড়ুন: নিঃশব্দেই সাহায্য করছেন, পরিযায়ীদের বাড়ি পাঠাতে ৩টি বিমানের বন্দোবস্ত অমিতাভের]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement