BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

নিঃশব্দেই সাহায্য করছেন, পরিযায়ীদের বাড়ি পাঠাতে ৩টি বিমানের বন্দোবস্ত অমিতাভের

Published by: Sandipta Bhanja |    Posted: June 10, 2020 2:13 pm|    Updated: June 10, 2020 2:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনু সুদের পাশাপাশি ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য উদ্যোগ নিয়েছেন অমিতাভ বচ্চনও। দিন কয়েক আগেই উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য ১০টি বাসের ব্যবস্থা করেছিলেন বিগ বি। এবার আরও একধাপ এগিয়ে ৩টি বিমানের বন্দোবস্ত করলেন পরিযায়ীদের জন্য।

অমিতাভ বচ্চন যে এই প্রথম পরিযায়ী শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন, এমনটা নয়। মে মাসের গোড়ার দিক থেকেই ভিন রাজ্যের শ্রমিকদের জন্য কাজ করছে বিগ বি’র সংস্থা অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড। মুম্বই ছেড়ে যাঁরা নিজেদের বাড়ির উদ্দেশে রওনা হচ্ছেন, তাদের হাতে এই সংস্থার পক্ষ থেকে তুলে দেওয়া হচ্ছে জলের বোতল এবং শুকনো খাবারের প্যাকেট। একেবারে নিঃশব্দেই পরিযায়ী শ্রমিকদের জন্য কাজ করে চলেছেন তিনি। এবার ৫০০ জন পরিযায়ীকে তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে বিমানের ব্যবস্থা করলেন অমিতাভ।

এপ্রসঙ্গে তাঁরই সংস্থার এক সদস্য জানিয়েছেন, “পুরো কাজটাই একেবারে চুপেচাপে করা হয়েছে। কারণ, বচ্চন’জি চান না যে এটা নিয়ে কোনওরকম প্রচার হোক। পরিযায়ীদের পরিস্থিতি দেখে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন, আর তাই গত মাস থেকেই নিজের সংস্থার মাধ্যমে কোনও না কোনওভাবে তাঁদের সাহায্য করে যাচ্ছেন। ইন্ডিগো এয়ারলাইনসের তিনটি বিমানের বন্দোবস্ত করেছিলেন তিনি. সেগুলি বুধবার সকালে বারাণসীর উদ্দেশে রওনা হয়েছিল। আজ সকাল ৬টা নাগাদ ১৮০জনকে বিমানে পাঠানো হয়েছে। বাকিদেরও পাঠানো হচ্ছে বিমানেই।”

[আরও পড়ুন: শিল্পীদের স্বাস্থ্যবিমা নিয়ে টানাপোড়েন, টলিপাড়ায় শুরু হচ্ছে না শুটিং]

migrants

পাশাপাশি এও জানা গিয়েছে যে, অমিতাভ নিজেই তদারকি করেছেন সবটা। বারাণসীর পর এবার পশ্চিমবঙ্গ, বিহার, তামিলনাড়ু এবং অন্যান্য রাজ্যের পরিযায়ীদেরও বিমানে পাঠানোর চিন্তাভাবনা করছেন তিনি।

প্রসঙ্গত, এপ্রিলের প্রথম সপ্তাহেই হাজি আলি দরগা, মহিম দরগা, আন্তোপ হিল, ধারাভি, বাবুলনাথ মন্দির-সহ মুম্বইয়ের বেশকিছু এলাকায় দুস্থদের মুখে অন্ন তুলে দেওয়ার আয়োজন করেছিল অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড। এক মাসের জন্য ১০ হাজার পরিবারে রেশন বিলিও করা হয়েছে এই সংস্থার তরফে। কিন্তু অমিতাভ যে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন, সেটা এতদিন সবার অলক্ষ্যেই রয়েই গিয়েছিল। তবে সোনু সুদের পর এবার পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য অমিতাভেরও নাম উঠে এল।

[আরও পড়ুন: বান্ধবীর সঙ্গে ছবি কারিকুরি করে পর্নসাইটে! বিস্ফোরক অভিযোগ ‘দ্য বং গাই’-এর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement