BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শিল্পীদের স্বাস্থ্যবিমা নিয়ে টানাপোড়েন, টলিপাড়ায় শুরু হচ্ছে না শুটিং

Published by: Sandipta Bhanja |    Posted: June 10, 2020 8:42 am|    Updated: June 10, 2020 8:42 am

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা ছিল আজ থেকেই টলিপাড়ায় শোনা যাবে লাইট-ক্যামেরা-অ্যাকশন! শিল্পীরাও আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু কোথায় কী? দফায় দফায় আর্টিস্ট ফোরাম-সহ সমস্ত সংগঠনগুলিকে নিয়ে মিটিংয়ের পরও শুটিং নিয়ে কাটল না জট। আজ আড়াই মাস পর শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিমা সংক্রান্ত সমস্যা থাকায় আর্টিস্ট ফোরাম শুটিং শুরু করতে নারাজ। যতক্ষণ না পর্যন্ত শিল্পীদের স্বাস্থ্যবিমার কাগজ তাঁরা হাতে পাচ্ছেন, ততক্ষণ পর্যন্ত কোনও শিল্পী শুটিংয়ে অংশ নেবেন না, সাফ জানিয়ে দেওয়া হয়েছে তাদের পক্ষ থেকে। মঙ্গলবার দিনভর মিটিংয়ের পর আবারও শুটিং নিয়ে অচলাবস্থা টলিপাড়ায়।

মঙ্গলবার রাতে আর্টিস্ট ফোরামের তরফে জানানো হয়েছে, “যেহেতু এখনও শুটিং শুরুর দিন থেকে শিল্পীদের স্বাস্থ্য ও বীমা সংক্রান্ত বিষয়ে চ্যালেন ও প্রযোজকরা পূর্ণ আস্বাস আমাদের দিতে পারেননি, তাই এই মূহূর্তে ফোরাম আপনাকে শুটিংয়ে যোগদান করার পরামর্শ দিতে পারছে না।” বুধবারের পরিবর্তে তাহলে কবে থেকে শুটিং শুরু হচ্ছে? এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে সিনে পাড়ায়।

দিন কয়েক আগেই ১০ জুন থেকে সেটে ফেরার ছাড়পত্র পেয়েছিলেন সিরিয়ালের অভিনেতা-অভিনেত্রীরা। এরপর রবিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে মিটিংয়ের পর জানানো হল যে ধারাবাহিকের পাশাপাশি সিনেমার শুটিংও করা যাবে আগামীকাল অর্থাৎ ১০ জুন থেকেই। অতঃপর স্বাস্থ্যবিধি মেনে জোরকদমে কাজে ফেরার খবরেই আশার আলো দেখছিলেন শিল্পী এবং কলাকুশলীরা। কিন্তু কোথায় কী? রবিবার শুটিংয়ের গাইডলাইন নিয়ে মিটিংয়ের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সোমবার সন্ধেবেলা আর্টিস্ট ফোরামের তরফে এল নতুন বার্তা- “নিজ দায়িত্বে শুটিংয়ের সিদ্ধান্ত নিন, এখনও কোনওরকম চূড়ান্ত গাইডলাইন আমাদের হাতে আসেনি!” যে বার্তার পরই উদ্বিগ্ন হয়ে ওঠেন শিল্পীরা।

আর্টিস্ট’স ফোরামের কার্যকরী সভাপতি শঙ্কর চক্রবর্তী জানিয়েছেন, “আমরা বলেছিলাম আমাদের শুটিং করতে কোনও বাধা নেই। কিন্তু এখনও বিমার নথিপত্র আমাদের হাতে আসেনি। তাই আর্টিস্টদের সুরক্ষার কথা মাথায় রেখে আমরা চ্যানেল ও প্রযোজকদের অনুরোধ করেছিলাম, এই সময়ের মধ্যে কারও কোনও অঘটন ঘটলে তার দায়িত্ব যেন তাঁরা নেন, কিন্তু সেটা মানতে তাঁরা নারাজ।”

[আরও পড়ুন: ‘নিজের দায়িত্বে শুটিংয়ের সিদ্ধান্ত নিন’, আর্টিস্ট ফোরামের এই বার্তার পরই উদ্বিগ্ন টলিপাড়ার শিল্পীরা]

আর্টিস্ট’স ফোরামের সহ সম্পাদক দেবদূত ঘোষ জানিয়েছেন “আমাদের প্রধান উদ্দেশ্য আর্টিস্টদের সুরক্ষা নিশ্চিত করা। সেই কারণেই এই অনুরোধ।” আর্টিস্ট’স ফোরামের জয়েন্ট সেক্রেটারি শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, “আমরা শুটিং শুরু করার বিপক্ষে নই, কিন্তু আর্টিস্টদের সুরক্ষার কথাও আমাদের মাথায় রাখতে হচ্ছে। এই একটা জায়গাতেই জট।”

আর্টিস্ট’স ফোরাম চাইছে চ্যানেল তাঁদের এই অনুরোধ গুরুত্ব সহকারে বিবেচনা করুক। অন্যদিকে ইন্ডাস্ট্রি সূত্রে খবর, আচমকাই শেষ মুহূর্তে এরকম একটা হঠকারী সিদ্ধান্তের জন্য বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ বেজায় চটেছে ফোরামের উপর। স্টুডিও স্যানিটাইজ করা শেষ, শিল্পীরাও কলটাইম পেয়ে গিয়েছেন, তা সত্ত্বেও হঠাৎ করে কেন এমন একটা সিদ্ধান্ত নিল ফোরাম? তা নিয়ে বেজায় রেগে চ্যানেল কর্তৃপক্ষ!

ডব্লিউএটিপি-র প্রেসিডেন্ট শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন “আমরা এবং চ্যানেল শুটিং শুরু করতে প্রস্তুত ছিলাম। কিন্তু যে দাবি আর্টিস্ট’স ফোরাম করেছে, সেটা চ্যানেল বা আমাদের পক্ষে মানা সম্ভব নয়।আগামিকাল শুটিং শুরু না হলে চ্যানেল অনির্দিষ্টকালের জন্য শ্যুটিং শুরু করা স্থগিত করে দিতে পারে।”

[আরও পড়ুন: বান্ধবীর সঙ্গে ছবি কারিকুরি করে পর্নসাইটে! বিস্ফোরক অভিযোগ ‘দ্য বং গাই’-এর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement