BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘নিজের দায়িত্বে শুটিংয়ের সিদ্ধান্ত নিন’, আর্টিস্ট ফোরামের এই বার্তার পরই উদ্বিগ্ন টলিপাড়ার শিল্পীরা

Published by: Sandipta Bhanja |    Posted: June 9, 2020 6:28 pm|    Updated: June 9, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দফায় দফায় আর্টিস্ট ফোরাম-সহ সমস্ত সংগঠনগুলিকে নিয়ে মিটিংয়ের পরও শুটিং নিয়ে কাটছে না টলিপাড়ার জটিলতা। দিন কয়েক আগেই ১০ জুন থেকে সেটে ফেরার ছাড়পত্র পেয়েছিলেন সিরিয়ালের অভিনেতা-অভিনেত্রীরা। এরপর রবিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে মিটিংয়ের পর জানানো হল যে ধারাবাহিকের পাশাপাশি সিনেমার শুটিংও করা যাবে আগামীকাল অর্থাৎ ১০ জুন থেকেই। অতঃপর স্বাস্থ্যবিধি মেনে জোরকদমে কাজে ফেরার খবরেই আশার আলো দেখছিলেন শিল্পী এবং কলাকুশলীরা। কিন্তু কোথায় কী? রবিবার শুটিংয়ের গাইডলাইন নিয়ে মিটিংয়ের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আর্টিস্ট ফোরামের তরফে এল নতুন বার্তা- “নিজ দায়িত্বে শুটিংয়ের সিদ্ধান্ত নিন, এখনও কোনওরকম চূড়ান্ত গাইডলাইন আমাদের হাতে আসেনি!”

সোমবার সন্ধেবেলার এই নয়া নির্দেশিকার পরই বিপাকে পড়েন শিল্পীরা। শুটিং শুরু করতে আদৌ কি টলিপাড়া প্রস্তুত? স্বাভাবিকবশতই প্রশ্ন উঠছে। ৮ জুন, সোমবার সন্ধেবেলা আর্টিস্ট ফোরাম তাদের নথিভুক্ত সমস্ত শিল্পী-সদস্যদের কাছে যে মেসেজ পাঠায়, সেটি হল, “১০ জুন থেকে শুটিং শুরু হওয়া নিয়ে সংশ্লিষ্ট সমস্ত কর্তৃপক্ষের অনুমতি ও স্বাক্ষর-সহ কোনও নির্দেশিকা এখনও পর্যন্ত আমাদের হাতে আসেনি। এই অবস্থায় আর্টিস্ট ফোরাম (Artist Forum) আপনাদের কোনওভাবে পরামর্শ দিতে কিংবা আপনাদের শুটিং সংক্রান্ত কোনও দায়িত্ব নিতে অক্ষম। এটি আপনার জীবনের প্রশ্ন। তাই আমাদের অনুরোধ, নিজ দায়িত্বে সিদ্ধান্ত নিন। অথবা অনুমতি ও স্বাক্ষর-সহ নির্দেশিকার জন্য অপেক্ষা করুন। যদিও এখনও পর্যন্ত আমাদের জানা নেই, ঠিক কবে এই নির্দেশিকা পাওয়া যাবে।”

[আরও পড়ুন: জীবনের প্রথম সোলো গানই সুপার ফ্লপ, দর্পচূর্ণ ‘বেয়াদব’ নোবেলের!]

ফোরামের তরফে এই বার্তার পরই উদ্বিগ্ন টলিউডের নিয়মিত শিল্পীরা। উপরন্তু প্রবীণ শিল্পীদের শুটিং করার ক্ষেত্রে যে বিমার প্রস্তাব উঠেছিল, সেই প্রস্তাবনারও চূড়ান্ত কোনও সমাধান হয়নি! উল্লেখ্য, বেশিরভাগ প্রবীণ অভিনেতা-অভিনেত্রীরাই কিন্তু এই মুহূর্তে কাজ করতে আগ্রহী নন। কারণ, শুটিংয়ে আলাদা করে তাদের জন্য ওয়াশরুম পাওয়া, মেক-আপ রুমের ব্যবস্থা করা সম্ভব নয়, এটাও অনেকের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এহেন একগুচ্ছ সমস্যার মাঝেই আবার ইমপা’র (EIMPA) প্রাক্তন সভাপতি কৃষ্ণা নারায়ণ দাগা এবং পরিচালক-প্রযোজক মিলন ভৌমিক শুটিং শুরু করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বুধবার একটি প্রেস কনফারেন্সের আয়োজন করেছেন।

আদৌ কি টলিপাড়া শুটিং করতে প্রস্তুত? আর প্রস্তুত হলেও কবে থেকে শুরু হবে শুটিং? এসব প্রশ্নের উত্তর এখনও অধরাই রয়ে গেল!

[আরও পড়ুন: ‘করোনা পুজো কিছুই না, শিক্ষিত নেতা-মন্ত্রীদের গোমূত্র খেতে দেখেছি’, কুসংস্কারকে বিঁধলেন তসলিমা!]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement