২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশে বাড়তে থাকা শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব রাষ্ট্রসংঘের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া

Published by: Sandipta Bhanja |    Posted: June 10, 2020 6:12 pm|    Updated: June 10, 2020 6:51 pm

Priyanka Chopra raises her voice against child abuse

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: UNICEF-এর ‘গুডউইল অ্যাম্বাসাডর’-এর দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। রাষ্ট্রসংঘের শুভেচ্ছাদূত হওয়ার সুবাদে সবসময়ে শিশুদের অধিকারের জন্য সওয়াল করা কিংবা বিশ্বজুড়ে শিশুদের প্রতি হওয়া নির্যাতন নিয়ে একাধিকবার সরব হতে দেখা গিয়েছে প্রিয়াঙ্কাকে। এবারও শিশু নির্যাতন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

“শিশুদের মন খুবই নরম। আর তাদের এই সারল্যতা কিংবা ফুলের মতো শৈশব রক্ষা করা, আমাদের গুরুদায়িত্বের মধ্যেই পড়ে। ব্যক্তিগতভাবে আমি শিশুদের বেশ কিছু ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনেছি। যাদের অনেককেই নিকৃষ্ট মানসিকতার শিকার হতে হয়েছে। যা একেবারেই গ্রহণযোগ্য নয়”, মন্তব্য প্রিয়াঙ্কার।

এর পাশাপাশি প্রিয়াঙ্কা তাঁর অনুরাগীদেরও আরজি জানিয়েছেন শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব হওয়ার জন্য। “আশেপাশের এরকম কোনও পরিস্থিতি দেখলেই ১০৯৮ নম্বরে ডায়াল করে অভিযোগ জানান। শিশুদের সুন্দর শৈশবটাকে রক্ষা করুন”, অনুরাগীদের উদ্দেশে বার্তা প্রিয়াঙ্কার।

[আরও পড়ুন: নিঃশব্দেই সাহায্য করছেন, পরিযায়ীদের বাড়ি পাঠাতে ৩টি বিমানের বন্দোবস্ত অমিতাভের]

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি সম্প্রতি একটি টুইট করেছিলেন শিশু নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করার জন্য। একটি ভিডিও শেয়ার করে স্মৃতি লেখেন, “শিশু নির্যাতন দেখে চুপ করে থাকবেন না। নিরব দর্শক না হয়ে আওয়াজ তুলুন এবং যথাযথ ব্যবস্থা নিন। ডায়াল করুন ১০৯৮ নম্বরে।” স্মৃতির সেই টুইটের প্রেক্ষিতেই প্রিয়াঙ্কা সবার কাছে আরজি জানিয়েছেন দেশে বাড়তে থাকা শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব হওয়ার জন্য।

প্রসঙ্গত, ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়ার সুবাদেই বিশ্বের প্রান্তিক এলাকাগুলিতে পৌঁছে যান দেশি গার্ল, যেখানকার সাধারণ মানুষের দিন কাটে অভাব অনটনে। সেখানকার শিশুদের সঙ্গেও সময় কাটান তিনি। আর বিশ্বের বিভিন্ন প্রান্তের শিশুদের অধিকারের জন্য কাজ করেই গতবছর ডিসেম্বর মাসে ‘হিউম্যানিটেরিয়ান’ পুরস্কার জিতেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

[আরও পড়ুন: শিল্পীদের স্বাস্থ্যবিমা নিয়ে টানাপোড়েন, টলিপাড়ায় শুরু হচ্ছে না শুটিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে